ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াও মেসেঞ্জার ব্যবহার

অনেকেই ফেসবুক নয় শুধুমাত্র মেসেঞ্জার ব্যবহার করতে চান। একসময় এই সুবিধা ছিল। তবে ফেসবুকের সঙ্গে মেসেঞ্জার যুক্ত হয়ে সেই সুবিধা বন্ধ হয়ে যায়। 

তবে বর্তমানে অ্যাক্টিভ ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও একজন ব্যবহারকারী মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন। অর্থাৎ আগে ফেসবুক অ্যাকাউন্ট ছিল এখন ডিঅ্যাক্টিভেট করেছেন বা ডিলিট করেছেন এরকম ব্যবহারকারীরা মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন।

চলুন তবে জেনে নিই-

  • ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট থাকে এবং মেসেঞ্জার ব্যবহার করতে যান, তাহলে অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোরে গিয়ে ফ্রি ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করতে হবে। 
  • এরপর যে তথ্য দিয়ে আপনি ফেসবুকে লগ-ইন বা সাইন-ইন করতেন সেই অ্যাকাউন্টের তথ্য দিয়েই সাইন-ইন করতে হবে। 
  • এবার নতুন ব্যবহারকারীদের খুঁজে পাওয়ার জন্য তাদের ফোন নম্বর দিয়ে সার্চ করতে হবে। যদি ওইসব ব্যবহারকারী ফেসবুক অ্যাকাউন্ট ফোন নম্বরের সঙ্গে লিংক করা থাকে, তাহলে তাদের মেসেঞ্জারে দেখা যাবে।
  • এর পাশাপাশি নতুন ফেসবুক অ্যাকাউন্ট খুলেও আপনি তা ডিঅ্যাক্টিভেট করে মেসেঞ্জার ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে প্রথমে ফোনে ফেসবুক অ্যাপ ইনস্টল করতে হবে। তারপর নতুন অ্যাকাউন্ট খুলতে হবে সংশ্লিষ্ট নিয়ম মেনে। এরপর আপনি মেসেঞ্জার ব্যবহারের অপশনও পাবেন। সেক্ষেত্রে মেসেঞ্জার ব্যবহারের যাবতীয় নিয়ম দেখে নিতে হবে। 
  • ফেসবুক অ্যাকাউন্টের ভিত্তিতেই ওই মেসেঞ্জার ব্যবহার করা যাবে। তবে এক্ষেত্রে ইউজার যদি ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট বা ডিলিট করে দেন তাহলেও চালু থাকবে ওই মেসেঞ্জার অ্যাকাউন্ট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //