আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য নেওয়ার সুবিধা আনছে গুগল

সম্প্রতি টেক জায়ান্ট গুগল উন্মুক্ত করেছে এমন একটি অ্যাপ যার মাধ্যমে আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য নেওয়া যাবে। এই অ্যাপের নাম Switch to Android এবং এটি ব্যবহার করলে আর কোনো ডেটা কেবলের প্রয়োজন পড়বে না। 

এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা তাদের আইফোনের তথ্য সহজেই অ্যানড্রয়েড ফোনে নিয়ে আসতে পারবেন। 

সাধারণত অ্যানড্রয়েড থেকে আইওএসে তথ্য নিতে বা এর বিপরীত হলেও স্মার্টফোন ব্যবহারকারী অনেক তথ্য হারিয়ে ফেলেন। এ থেকে বাঁচার একমাত্র উপায় হলো কম্পিউটার। প্রথমে সব ছবি, ভিডিও কম্পিউটারে স্থানান্তর করে আবার তা স্মার্টফোনে স্থানান্তর করতে হয়। গুগলের নতুন অ্যাপ এই কাজ অনেকটা সহজ করবে।

গুগল বলছে, Switch to Android অ্যাপ খুব সহজে এবং নিরাপদে আপনার গুরুত্বপূর্ণ ডেটা, ছবি, ভিডিও, কন্ট্যাক্টস, ক্যালেন্ডার ইভেন্ট প্রভৃতি একটি নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসে সরিয়ে ফেলতে সাহায্য করে। এ জন্য ডেটা কেবলের প্রয়োজন হয় না। এর বাইরেও অ্যাপটি নতুন ডিভাইসটির সেটিং-এ নানা রকম সাহায্য করে।

এই অ্যাপের মাধ্যমে কন্ট্যাক্ট নম্বর, ক্যালেন্ডার ইভেন্ট, ছবি বা ভিডিও আইফোন থেকে অ্যানড্রয়েড ফোনে স্থানান্তর করে নেওয়া যায় শুধু তা-ই নয়! ব্যবহারকারীরা তাদের আই ক্লাউডের তথ্যও স্থানান্তর করে নিতে পারবেন।

তবে Switch to Android অ্যাপটি তালিকাভুক্ত অ্যাপ নয়। ফলে এটি এখনো অ্যাপ স্টোরে আসেনি। তাই সরাসরি লিংক থেকেই এটি ডাউনলোড করে নিতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //