বাংলাদেশের ২৬ লাখ ভিডিও মুছে দিল টিকটক

কমিউনিটি গাইডলাইন অমান্য করায় বাংলাদেশ থেকে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি ভিডিও মুছে ফেলেছে টিকটক। কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে মুছে ফেলা ভিডিওর আকারের দিক থেকে বাংলাদেশ বিশ্বের মধ্যে সপ্তম। 

গত বছরের ১ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে বিশ্বজুড়ে সাড়ে ৮ কোটি ভিডিও মুছে ফেলেছে টিকটক। কমিউনিটি গাইডলাইন ভঙ্গ করার কারণে এই ভিডিওগুলোর ৯৪ দশমিক ১ শতাংশই পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে টিকটক। 

প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি সংখ্যক ভিডিও সরানো হয়েছে বাংলাদেশ থেকে। এর মধ্যে হয়রানি এবং বুলিং কনটেন্ট সরানো হয়েছে ১৪.৭ শতাংশ, ঘৃণ্য আচরণের জন্য ১০.১ শতাংশ, সহিংস চরমপন্থার জন্য ১৬.২ শতাংশ এবং বিপজ্জনক কাজের জন্য ৭.৭ শতাংশ কনটেন্ট অপসারণ করা হয়েছে।

টিকটকের এক বিবৃতিতে বলা হয়, ‘আমাদের নিয়মের সাথে সামঞ্জস্য রেখে মানুষকে ইতিবাচক ডিজিটাল সংযোগ তৈরিতে সহায়তার জন্য আমরা বদ্ধ পরিকর। আমাদের ব্যবহারকারী নিজেদের মধ্যে সদাচার ও সম্প্রীতি বজায় রাখুক। মানুষকে নিরাপদ রাখার ক্ষেত্রে নিয়মের তো কোনো শেষ নেই। আমাদের সর্বশেষ প্রতিবেদন এবং প্রতিনিয়ত নিরাপত্তা ব্যবস্থার অগ্রগতি এটাই দেখায় যে, আমরা কমিউনিটির কল্যাণের প্রতি সদা প্রতিশ্রুতিবদ্ধ।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //