ইলন মাস্কের টুইটার কেনার চুক্তি স্থগিত

এখনই টুইটার কিনছেন না বিশ্বের শীর্ষধনী ইলন মাস্ক। জনপ্রিয় সোশ্যাল মিডিয়াটির অধিগ্রহণ চুক্তি সাময়িকভাবে স্থগিত করেছেন তিনি। এর জন্য টুইটারের ফেক অ্যাকাউন্ট নিয়ে কিছু সমস্যার কথা জানিয়েছেন টেসলা প্রধান।

আজ শুক্রবার (১৩ মে) এক টুইটে ইলন মাস্ক বলেছেন, টুইটারে স্প্যাম বা জাল একাউন্ট পাঁচ শতাংশেরও কম ব্যবহারকারীর প্রতিনিধিত্ব করে, এমন দাবির পক্ষে বিস্তারিত তথ্য না আসা পর্যন্ত এ চুক্তি সম্পন্নের প্রক্রিয়া স্থগিত থাকবে।

ইলনমাস্ক টুইটারে এ ঘোষণার পাশাপাশি বার্তা সংস্থা রয়টার্সের একটি নিউজ শেয়ার করেছেন। যেখানে বলা হয়, চলতি বছরের প্রথম প্রান্তিকে মনিটাইজ করারযোগ্য এমন স্বক্রিয় ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম একাউন্ট ভুয়া।


এদিকে বিশ্বের শীর্ষ এই ধনীর এমন সিদ্ধান্তে টুইটারের শেয়ারের দাম ২০ শতাংশ কমে গেছে।

গত মাসে প্রায় চার হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি কিনে নেন টেসলার কর্ণধার।

আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর এক যৌথ বিবৃতিতে ইলন বলেছিলেন, গণতন্ত্র সঠিকভাবে কাজ করার ভিত্তি হলো বাকস্বাধীনতা। টুইটার হলো সেই ডিজিটাল মাধ্যম যেখানে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়। টুইটারের বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেছিলেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারের অংশীদারদের জন্য সেরা পথ হবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //