কর্মী ছাঁটাই শুরু টুইটারে

আনুষ্ঠানিকভাবে মালিকানা হস্তান্তরের আগেই কর্মী ছাঁটাই শুরু করেছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। ইতোমধ্যে দুই জ্যেষ্ঠ নির্বাহীকে চাকরিচ্যুত করার তথ্য নিশ্চিত করেছে টুইটার। এছাড়া প্রতিষ্ঠানটি বেশিরভাগ নিয়োগ স্থগিত করার কথাও জানিয়েছে তারা।

গতকাল বৃহস্পতিবার (১২ মে) টুইটারের এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, প্রতিষ্ঠানের হেড অব প্রডাক্টস ব্রুস ফাল্কের পাশাপাশি কোম্পানির গবেষণা, নকশা ও প্রকৌশলবিষয়ক মহাব্যবস্থাপক কেভন বেকপুর চাকরি থেকে বিদায় নিচ্ছেন। তবে কেভন বলেন, সান ফ্রান্সিসকোভিত্তিক প্রযুক্তি কোম্পানিটি তাকে বরখাস্ত করেছে।

টুইটার পোস্টে কেভন বলেন, সত্য হলো, যা বলা হয়েছে, তা ঠিক নয়। আমি কখনো টুইটার ছেড়ে যাওয়ার কথা ভাবিনি। এটি আমার সিদ্ধান্ত নয়।

কেভন পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন। এ অবস্থায় তিনি চাকরি হারানোর কথা জানেন। কেভন বলেন, টুইটারপ্রধান পরাগ আগারওয়াল তাকে চাকরি ছেড়ে দিতে বলেছেন। জানিয়েছেন, তিনি টুইটারকে ভিন্নভাবে চালাতে চান।

টুইটার কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে গুরুত্বপূর্ণ পদ বাদে সব ধরনের নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। চলতি সপ্তাহ থেকেই তা কার্যকর হবে। টুইটার কেনার জন্য গত মাসে চুক্তিতে উপনীত হন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী মাস্ক। চলতি বছরের শেষ নাগাদ আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা রয়েছে। চুক্তি শেষে কোম্পানির মালিকানা হস্তান্তর হবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //