২৪ অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুবিধার জন্য প্রতিনিয়ত হাজির হয় নতুন নতুন আপডেট নিয়ে। সম্প্রতি হোয়াটসঅ্যাপের নতুন আপডেটের কারণে কিছু ফোনে অ্যাপটি আর ব্যবহার করা যাবে না।

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, একাধিক ওএস ভার্সনে হোয়াটসঅ্যাপ আর কোনো সাপোর্ট দেবে না। ফলে সেসব ভার্সনগুলোয় যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা হয়, সেগুলো আর আপডেট হবে না। ফলে সেই ফোনের জন্য কোনো আপডেট পাঠাবে না হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি ডবলুবেটাইনফোর একটি রিপোর্টে বলা হয়েছে, আইওএস ১০ ও আইওএস ১১ প্ল্যাটফর্ম ব্যবহার করেন তাদের ক্ষেত্রেই এ সমস্যা হবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বা আইওএসের অন্য ভার্সন ব্যবহারকারীদের ক্ষেত্রে এ সমস্যা হবে না। তবে অ্যাপলের মাত্র দুটি মডেলের ব্যবহারকারী এ সমস্যায় পড়বেন।

যেসব অ্যাপল ব্যবহারকারীর কাছে আইফোন ৫ ও আইফোন ৫সি রয়েছে, তারা নির্দিষ্ট দিনের পর থেকে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না। তবে যারা আইফোন ৫এস ও আইফোন ৬-এর ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। কারণ ওই দুটি মডেলে এখন হোয়াটসঅ্যাপ চলবে।

তবে পরবর্তীতে যদি সম্পূর্ণভাবে ওই দুটি মডেলে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যায়, তাহলে সে ক্ষেত্রে বিশেষ নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেবে ওই মেসেজিং সংস্থা। চলতি বছরের ২৪ অক্টোবর থেকে ওই ওএস ভার্সনগুলোয় আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //