পাসওয়ার্ড শেয়ারে বন্ধ হবে নেটফ্লিক্স অ্যাকাউন্ট

যারা সিনেমা, নাটক কিংবা ওয়েব সিরিজ দেখতে ভালোবাসেন তাদের কাছে জনপ্রিয় প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। গ্রাহকদের কখনো হতাশ করেনি যুক্তরাষ্ট্রভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্স। তবে এবার গ্রাহকদের জন্য দুঃসংবাদ নিয়ে এলো সাইটটি।

যে কোনো দিন অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে নেটফ্লিক্স। সম্প্রতি এমনই ঘোষণা করেছে নেটফ্লিক্স। জানা গেছে, পাসওয়ার্ড শেয়ারিং ফিচারের অপব্যবহারের জন্যই এই শাস্তি আরোপ করা হতে পারে।

রিপোর্ট অনুযায়ী, এজন্য পদক্ষেপ হিসেবে নেটফ্লিক্স ২.৯৯ ডলার জরিমানা করতে পারে। এবিষয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করেছেন কর্তৃপক্ষ। সুতরাং যদি কোনো গ্রাহক এভাবে পরিবারের অন্যদের সাহায্য করার চেষ্টা করেন, তাহলে তার অ্যাকাউন্টই বন্ধ করে দেওয়া হবে। তবে এই নির্দেশিকা আপাতত শুধু ব্রিটেনের জন্য জারি করা হয়েছে। খুব শিগগির এটি বিশ্বের সব দেশের জন্য চালু হবে।

শুধু পাসওয়ার্ড শেয়ারিং নয়, আরো বেশ কিছু কারণ থাকতে পারে নেটফ্লিক্স অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ার পিছনে। জেনে রাখুন কোন কোন কাজে আপনার অ্যাকাউন্ট বন্ধ করতে পারে নেটফ্লিক্স-

ভিপিএন ব্যবহার করা যাবে না

নেটফ্লিক্সে এমন কিছু কনটেন্ট থাকে যা কোনো নির্দিষ্ট দেশে দেখানো হয় না। তবে অনেকেই ভিপিএন ব্যবহার করে এক দেশে নিষিদ্ধ ঘোষিত অন্য দেশের কনটেন্ট দেখতে থাকেন। ফলে বছরের পর বছর যারা ভিপিএনে নেটফ্লিক্স দেখছেন তাদের অ্যাকাউন্টও হতে পারে নিষিদ্ধ।

কপি করা যাবে না

নেটফ্লিক্সের নীতি অনুযায়ী কোনো কনটেন্টের কপি তৈরি করা যায় না। অর্থাৎ আর্কাইভ করে রাখা, তা বদলে নেওয়া, ছড়িয়ে দেওয়া, তা থেকে কোনো ব্যবসা করা নিষিদ্ধ। এই আইন ভাঙলেও নেটফ্লিক্স তার গ্রাহকের অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //