ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কিনে নেওয়ার চুক্তি থেকে সরে যাওয়ার ঘোষণা দেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। বিশ্বের এই ধনকুবের বিপক্ষে মামলা দায়ের করেছে টুইটার। 

মূলত ইলন মাস্ককে সোশ্যাল মিডিয়ার এই প্লাটফর্মটি কিনতে বাধ্য করতেই তাকে আদালতের শরণাপন্ন হয়েছে টুইটার। আজ বুধবার (১৩ জুলাই) বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, গত এপ্রিলের শেষ দিকে চার হাজার চারশ’ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। তবে শুক্রবার (৮ জুলাই) নিজের সেই প্রস্তাবিত রেকর্ড ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি। এরপরই মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রতিষ্ঠানটি।

মাস্কের দাবি, স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্টের পরিসংখ্যানের ব্যাপারে বিস্তারিত তথ্য দেয়নি টুইটার।

সংবাদমাধ্যম বলছে, মালিকানা অধিগ্রহণের চুক্তি থেকে সরে আসায় ধনকুবের ইলন মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করেছে টুইটার। চার হাজার চারশ’ কোটি ডলারের চুক্তি ভঙ্গ করায় টেসলা কর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হলেও পাল্টা জবাব দিয়েছেন ইলন মাস্কও।

টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, ‘ওহ, দ্য আয়রনি, লল’। সরাসরি টুইটারের সাথে চুক্তি বাতিলের কথা উল্লেখ না করলেও, মাইক্রো ব্লগিং সাইটের আইনি লড়াইয়ের সিদ্ধান্তকেই যে কটাক্ষ এই মন্তব্য তিনি করেছেন, তা বলার প্রয়োজন রাখে না।

গত ৮ জুলাই ইলন মাস্ক জানান, টুইটার অধিগ্রহণের আগে তিনি ওই সংস্থার কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে চেয়েছিলেন, বিশেষ করে ভুয়া অ্যাকাউন্ট সম্পর্কে। কিন্তু টুইটার সেই তথ্য জানাতে ব্যর্থ হওয়ায় তিনি এই চুক্তি থেকে বেরিয়ে আসছেন।

তবে মাঝপথে চুক্তি বাতিল করায় ইলন মাস্ককে ১০০ কোটি ডলার জরিমানা দিতে হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //