একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলবে দুই ফোনে!

গ্রাহকদের জন্য নতুন একটি সুখবর নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এখন থেকে দুটি ফোনে একই নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার যাবে। এতোদিন এই সুবিধা ছিল না। কিন্তু বর্তমানে এই সুবিধা দেওয়ার চেষ্টা চলছে।

সম্প্রতি এক পোস্টে ডব্লিউএবেটেইনফা এই তথ্য জানিয়েছে। ডব্লিউএবেটেইনফা মূলত হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে বিভিন্ন নতুন তথ্য দিয়ে থাকে।

যারা হোয়াটসঅ্যাপ বেটা অ্যান্ড্রোয়েড ২.২২.১৫.১৩ ব্যবহার করেন তাদের নতুন এই ফিচারের আপডেট দেওয়া হয়েছে। পরবর্তীতে সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার আপডেট করা হবে।

নতুন এই ফিচারে থাকছে যেসব সুবিধা

বর্তমানে শুধু একটি ফোনে হোয়াটসঅ্যাপের একটি নম্বর দিয়ে লগ ইন করা সম্ভব। ফোন বদলাতে গেলে ওই অ্যাকাউন্টের আগের সব চ্যাট মুছে যাবে। এমনকি পুরনো ফোনের অ্যাকাউন্ট ডিলিট হয়ে নতুন ফোনে অ্যাকাউন্ট তৈরি হবে।

কিন্তু নতুন ফিচারে একই নম্বর দিয়ে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সম্ভব। এই মোডটির নাম দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ কোম্পানিয়ন মোড। এর মাধ্যমে একই নম্বর দিয়ে একাধিক ডিভাইসে অ্যাকাউন্ট তৈরি করা সম্ভব হবে।

এই সুবিধা বর্তমানে টেলিগ্রামে থাকলেও হোয়াটসঅ্যাপ এই বিষয়ে অনেকটাই পিছিয়ে ছিলো। এবার সেই জায়গায় এগিয়ে থাকতে কোম্পানিয়ন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

দুটি ফোনে একই সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও চ্যাট ব্যাকআপ পেতে কোনো সমস্যা হবে না। দুটি ফোন থেকেই সমানভাবে চ্যাট ব্যাকআপ পাওয়া সম্ভব হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রোয়েডের বিটা ভার্সনে এই সুবিধা চালু করা হয়েছে। আইওএসে এই আপডেট কবে পাওয়া যাবে সে বিষয়ে জানানো হয়নি। এমনকি ডব্লিউএবেটেইনফার পক্ষ থেকে এ সংক্রান্ত একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে।

এছাড়াও সম্প্রতি আরো বেশ কয়েকটি আপডেট নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। তার মধ্যে রয়েছে মেসেজ রিঅ্যাকশন ফিচার, মেসেজ ডিলিট ফিচারে অতিরিক্ত সময় ইত্যাদি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //