ইনস্টাগ্রামে নতুন আপডেট

গত বছর পেইড সাবস্ক্রাইবারদের জন্য অল্প কিছু আপডেট এলেও এবছর আরো বেশ কিছু ফিচার চালু করল ইনস্টাগ্রাম। অভিজ্ঞতার দিক দিয়ে ফিচারগুলোকে টুইটারের সাথে তুলনা করা যায়। একটি ভিডিওতে প্রতিষ্ঠানটির সিইও অ্যাডাম মোসেরি দেখান প্ল্যাটফর্মটি ক্রিয়েটরদের জন্য সবচেয়ে সেরা স্থান হতে পারে। নতুন এই ফিচারটি ক্রিয়েটরদের থেকে সরাসরি ফিডব্যাকের মাধ্যমে তৈরি করা হয়েছে।

ফিচারগুলোর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হলো, ক্রিয়েটররা শুধু সাবস্ক্রাইবারদের জন্য পোস্ট তৈরি করতে পারবে। ক্রিয়েটররা এটি আগেও স্টোরিজ এর মাধ্যমে করতে পারতো। তবে নতুন এই ফিচারে যারা অর্থ দিয়ে ক্রিয়েটারদের সহায়তা করে তাদের জন্য বিশেষ পোস্ট তৈরি করা যাবে। মোসেরি বলেন, সবচেয়ে বেশি এই অনুরোধটাই ক্রিয়েটররা তাদের করেছে।

এছাড়া ‘সাবস্ক্রাইবার হোম’ নামে একটি ট্যাব তৈরি করা হয়েছে। যার মাধ্যমে সাবস্ক্রাইবাররা শুধু তাদের জন্য তৈরি করা ছবি আর রিলগুলো দেখতে পারবেন।

ভার্জ জানায়,  সাবস্ক্রিপশনের ফি ধরা হয়েছে ০.৯৯ ডলার থেকে ৯৯.৯৯ ডলার পর্যন্ত। সাবস্ক্রাইবারদের জন্য রয়েছে বেগুনি রংয়ের ব্যাজ। স্টোরি এবং ফিড পোস্ট ছাড়াও ক্রিয়েটররা তার সাবস্ক্রাইবারদের জন্য বিশেষ লাইভের ব্যবস্থা করতে পারবে। আরেকটি বিশেষ ফিচার হলো, গ্রুপ ডিএম এর মাধ্যমে এক সঙ্গে ৩০ জন সাবস্ক্রাইবরের সাথে চ্যাট করার সুযোগ।

সম্প্রতি প্রতিষ্ঠানটি কাজ করছে ফুল স্ক্রিন ভিডিও নিয়ে। মোসেরি জানান, ফটোগ্রাফারদের অনুরোধে স্থির চিত্রের বিরক্তিকর প্রেজেন্টেশনের বদলে ভিডিও অপটিমাইজড ফিড নিয়ে তারা কাজ করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //