ফেসবুকের এক অ্যাকাউন্টে ৫ প্রোফাইল রাখার সুযোগ!

একটি পরীক্ষার অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কিছু ব্যবহারকারীকে পাঁচটি প্রোফাইল চালু রাখার সুযোগ দেবে। এক প্রোফাইল থেকে একাধিক প্রোফাইলে স্থানান্তরের বিষয়টির মাধ্যমে বড় ধরনের পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে ফেসবুক।

ক্রমবর্ধমান প্রতিযোগিতায় মেটা প্লাটফর্মে টিকিয়ে রাখতে নতুন উপায় খুঁজছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। যেখানে টিকটকের মতো প্ল্যাটফর্মগুলো তাদের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে।

ফেসবুক তার পরীক্ষার অংশ হিসেবে, কয়েকজন ফেসবুক ব্যবহারকারী তাদের আসল অ্যাকাউন্টের সাথে অতিরিক্ত আরো চারটি প্রোফাইল তৈরি করে সংযুক্ত করতে পারবেন। তবে, মূল একাউন্ট থাকবে একটি। ব্যবহারকারীরা মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে অন্যান্য প্রোফাইলগুলোতে যেতে পারবেন।

ফেসবুকের নতুন এই ফিচারের পেছনের যুক্তি হলো, ব্যবহারকারীরা তাদের অন্য প্রোফাইলগুলো বিভিন্ন উদ্দেশে ব্যাবহার করতে পারবেন। যেমন- একটি প্রোফাইল সহকর্মীদের জন্য, একটি বন্ধুদের জন্য এবং অন্য একটি ইন্টারেস্ট গ্রুপ বা ইনফ্লুয়েন্সারদের সাথে যোগাযোগের জন্য।

এ বিষয়ে ফেসবুকের মুখপাত্র লিওনার্দো ল্যাম জানিয়েছেন, ব্যবহারকারীর অতিরিক্ত চারটি প্রোফাইলই ফেসবুকের নীতির আওতায় পরিচালিত হবে। এর কোনো একটিতে নীতি লঙ্ঘন হলে মূল অ্যাকাউন্টটিতে তার প্রভাব পড়বে।

লিওনার্দো ল্যাম বলেন, “যেসব ব্যবহারকারী অতিরিক্ত প্রোফাইল তৈরি করবেন, তাদের ডিসপ্লে নামে সঠিক পরিচয় ব্যবহার না করলেও চলবে।”

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //