অ্যাপল-স্পটিফাইকে টেক্কা দেবে টিকটক মিউজিক

ছোট ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে বর্তমানে খুবই জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক। এই অ্যাপে ভিডিও তৈরি করে তারকাও বনে গেছেন অনেকে।

টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্যান্স সংগীতপ্রেমীদের জন্য এবার  মিউজিক স্ট্রিমিং অ্যাপ ‘টিকটক মিউজিক’ আনতে যাচ্ছে। নামটির মেধাস্বত্ব নিজেদের দখলে নিতে গত মে মাসে ‘ইউএস পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক’ কার্যালয়ে আবেদনও করেছে প্রতিষ্ঠানটি।

মিউজিক স্ট্রিমিং অ্যাপের বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য জানায়নি বাইটড্যান্স। তবে মেধাস্বত্বের জন্য করা আবেদনের তথ্য অনুযায়ী ‘টিকটক মিউজিক’ অ্যাপটিতে গান শোনার পাশাপাশি পছন্দের গান কিনে ডাউনলোড করা যাবে। চাইলে পছন্দের গানগুলো বন্ধুদের পাঠানোর সুযোগ মিলবে। পছন্দের গানের তালিকা তৈরির পাশাপাশি নিজেদের গান বা ভিডিও সরাসরি সম্প্রচারও করা যাবে। এসব সুবিধার কারণে মিউজিক লাভারদের ধারণা, স্পটিফাই ও অ্যাপল মিউজিককে টেক্কা দেবে টিকটক মিউজিক।

উল্লেখ্য, ২০২০ সালে প্রথম মিউজিক স্ট্রিমিং অ্যাপ চালু করে বাইটড্যান্স। ‘রেসো’ নামে মিউজিক স্ট্রিমিং অ্যাপটি ভারত, ব্রাজিল ও ইন্দোনেশিয়ায় ব্যবহার করা যায়। ২০২১ সালের নভেম্বর পর্যন্ত চার কোটির বেশি মাসিক ব্যবহারকারী ছিল অ্যাপটির।

সূত্র: দ্য ভার্জ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //