দিন শেষ হোয়াটসঅ্যাপ হ্যাকারদের

বর্তমানে বিশ্বের অন্যতম ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে পরিণত হয়েছে হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে ‘লগইন অ্যাপ্রুভাল’। 

ডিব্লিউএবেটাইনফো সূত্রে খবর, নতুন এ বিষয় নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর ফলে হোয়াটসঅ্যাপের নিরাপত্তা আরো বাড়াবে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, নতুন এই ফিচার আপাতত ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। এখনো বেটা পরীক্ষকদের জন্য রিলিজ করা হয়নি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যদি কেউ তাদের অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করে, সেক্ষেত্রে সাথে সাথে ফোনের অ্যাপেই অ্যালার্ট পাবেন। এটি ফেসবুক ও ইনস্টাগ্রামের মতোই একটি বিষয়। অর্থাৎ, অন্যান্য মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মের মতোই সিকিউরিটি জোরদার করা হচ্ছে হোয়াটসঅ্যাপের।

ফেসবুকের বদৌলতে এই অ্যালার্ট প্রম্পটের নোটিফিকেশন দেখে সবাই বেশ অভ্যস্ত। ঠিক সেটাই আসতে পারে হোয়াটসঅ্যাপে। যদি কেউ আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে, সেক্ষেত্রে সাথে সাথে এসে যাবে নোটিফিকেশন। স্থান, ডিভাইস নাম বা মডেলের নোটিফিকেশন এসে যাবে। সেটি দেখে নিশ্চিত করতে পারবেন যে, লগ ইন করা ব্যক্তিটি আপনিই কিনা।

আবার এতে তাদেরও লাভ হবে, যারা প্রায়শই ডিভাইস বদলান ও নতুন করে হোয়াটসঅ্যাপ লগ ইন করেন। এটি প্রচলিত অ্যাকসেস পদ্ধতির তুলনায় দ্রুততর হবে। আগের মতো ব্যবহারকারীদের ওটিপি দিতে হবে না। কিন্তু এ ক্ষেত্রে, আপনার কাছে আপনার প্রাইমারি ডিভাইসটি না থাকলে সমস্যা হতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //