টিকটকারদের জন্য সুখবর

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য টিকটক বাংলাদেশে ওয়ানস্টপ সেন্টার হিসেবে ক্রিয়েটর পোর্টাল বাংলা চালু করেছে। এটি ক্রিয়েটরদের জন্য শিক্ষামূলক কনটেন্ট তৈরিতে ওয়ান-স্টপ শপ হিসেবে কাজ করবে।

ক্রিয়েটর পোর্টাল বাংলার টিকটক অ্যাকাউন্ট @bdtiktokcreators নামে পাওয়া যাবে। পোর্টালটিতে সিরিজ ভিডিও হিসেবে পাওয়া যাবে নানা ধরনের গাইডলাইন, টিপস এবং ট্রিকস। একজন ক্রিয়েটরকে অ্যাপের মধ্যেই সর্বোচ্চ অভিজ্ঞতা এবং উপস্থিতি জানান দিতে সহায়তা করবে এই পোর্টাল। একইসঙ্গে তাদের ভিডিওগুলোকে নিয়ে যাবে এক অনন্য উচ্চতায়।

পোর্টালটি ক্রিয়েটরদের নানামুখী গল্প বলতে, কমিউনিটি গড়ে তুলতে এবং সৃজনশীল কর্মকাণ্ড পরিচালনা করতে দেবে, যা ক্রিয়েটরদের আরো গভীরে গিয়ে তাদের লক্ষ্য পূরণে প্ল্যাটফর্মটিতে বৈচিত্রময় কনটেন্ট তৈরি করতে সহায়তা করবে।

সেইসাথে এটি টিকটক কমিউনিটির গাইডলাইনগুলোর উপর একটি বিশদ মডিউলে অন্তর্ভুক্ত করবে, যাতে বাংলাদেশি কনটেন্ট ক্রিয়েটররা তাদের দর্শকদের জন্য কনটেন্ট তৈরির সময় সেগুলো আরও ভালভাবে বুঝতে এবং প্রয়োগ করতে পারেন।

পোর্টালে শুধু কনটেন্টের মান উন্নয়নই করবে তা না, একইসঙ্গে একটি নিরাপদ স্পেসে টিকটক ব্যবহারকারীরা যাতে বিভিন্ন ধরনের বিনোদন এবং সৃজনশীলতার অভিজ্ঞতা শেয়ার করতে পারেন, তাও নিশ্চিত করবে।

টিকটকের এক বিবৃতিতে বলা হয়, ক্রিয়েটররাই টিকটকের প্রাণ। তারাই অ্যাপটিকে নতুনদের স্বাগত জানানোর জায়গা হিসেবে গড়ে তুলেছেন, যেখানে লাখ লাখ মানুষ বিনোদন, শিক্ষা এবং আনন্দের জন্য আসছেন।

টিকটকই একমাত্র প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ তারকা বা ইনফ্লুয়েন্সার না হয়েও তাদের জনমুখী কনটেন্ট অন্যের কাছে পৌঁছে দিতে পারেন।

যদিও একজন ক্রিয়েটর খুবই সহজেই হওয়া যায়, মাত্র কয়েকটি ট্যাপ করেই সেটি হওয়া সম্ভব। তবে সফল ক্রিয়েটর হতে প্রয়োজন সময়, ডেডিকেশন এবং প্ল্যাটফর্ম জ্ঞান। টিকটক অ্যাকাউন্টে ভারসাম্য বজায় রাখার জন্য বিভিন্ন সরঞ্জাম, বিশ্লেষণ, প্রভাব এবং সৃজনশীল ধারণাগুলোর সঙ্গে কনটেন্ট তৈরির কৌশল ঠিক করা কিছুটা কঠিন হতে পারে।

আরো বলা হয়, এর ফলে আমরা বাংলাদেশে টিকটক ক্রিয়েটর পোর্টাল চালু করতে পেরে আনন্দিত। এটি একটি অনলাইন হাব, যেখানে টিকটক ক্রিয়েটরদের জন্য থাকবে শিক্ষামূলক ভিডিও তৈরির বেসিক উপায়, তাদের দর্শকদের সঙ্গে সংযোগ এবং ভিডিওকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার নানা কৌশল।

ভিডিও তৈরিতে উৎসাহী এবং দক্ষ ক্রিয়েটরদের জন্য কমিউনিটি ট্রেন্ড, শব্দ ও মিউজিকের ব্যবহার সম্পর্কে আরো বেশি জানার সুযোগ তৈরি হচ্ছে। একইসাথে সৃজনশীল প্রবণতাগুলোকে স্পটলাইট করতে, কনটেন্ট তৈরিতে বৈচিত্র আনতেও সহায়তা করবে ক্রিয়েটর পোর্টালটি।

ক্রিয়েটর পোর্টাল বাংলার কনটেন্ট সাপ্তাহিক ভিত্তিতে আপলোড করা হবে পাঁচ ক্যাটাগরিতে, যেখানে থাকবে নতুন ভিডিও টিকটকে কিভাবে শুরু করতে হয়; টিকটক ক্রিয়েশন এসেনশিয়াল; টিকটক ফাউন্ডেশন ফর সাকসেস; টিকটক কনটেন্ট স্ট্র্যাটেজি এবং কমিউনিটি গাইডলাইন ও সেফটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //