দেশের বাজারে অত্যাধুনিক প্রযুক্তির এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাই

দেশের বাজারে কম্পিউটার বা ডেস্কটপ পিসি ব্যবহারকারীদের জন্য অত্যাধুনিক প্রযুক্তির একটি পাওয়ার সাপ্লাই ইউনিট (পিএসইউ) নিয়ে এলো সুমাইয়া টেকনোলজিস লিমিটেড। এর মডেল হলো, এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাই। ডেস্কটপ পিসির অন্যতম গুরুত্বপূর্ণ এ যন্ত্রাংশে রয়েছে অত্যাধুনিক সব ফিচার। 

রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাইটি উদ্বোধন করেন সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এলিফ্যান্ট রোডস্থ কম্পিউটার সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন, এস্ট্রাম টেকনোলজিস বিডি’র ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার মিজানুর রশিদ চৌধুরী, সুমাইয়া টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর তাসনোভা জাহান লিমা, ওম্যান অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট্রের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, ই-ক্যাবের ফিন্যান্সিয়াল সেক্রেটারি আসিফ আহনাফ, স্ট্যান্ডিং কমিটির ভাইস চেয়ারম্যান আদনান আহমেদসহ সুমাইয়া টেকনোলজিসের অসংখ্য শুভাকাঙ্ক্ষীরা। 

নতুন এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাইটি সম্পর্কে সুমাইয়া টেকনোলজিস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, দেশের বাজারে কম্পিউটার বা ডেস্কটপ পিসি ব্যবহারকারীদের জন্য বাজারে বিভিন্ন ব্র্যান্ডের পাওয়ার সাপ্লাই ইউনিট রয়েছে। এসব পাওয়ার সাপ্লাই ইউনিটের বেশিরভাগই নন-ব্র্যান্ডের। এগুলোর গায়ে হাই স্পেক লেখা থাকলেও প্রকৃতপক্ষে মিল থাকে না। এসবে উচ্চ ওয়াটের কনফিগারেশন উল্লেখ থাকলেও আসলে পাওয়ার সাপ্লাই দেয় অনেক কম। আবার ক্যাপসিটরও থাকে নিম্নমানের। পাওয়ার সাপ্লাই ইউনিট সম্পর্কে ধারণা না থাকায় অনেক ক্রেতাই নিম্নমানের এসব যন্ত্রাংশ কিনে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ক্রেতাদের কথা মাথায় রেখে প্রচলিত এসব পিএসইউর থেকে আরেকটু ভিন্ন ও উন্নতমানের বিশেষ কিছু ফিচার নিয়ে তৈরি আমাদের এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাইটি। 

তিনি বলেন, এতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি ও বিশেষ কিছু ফিচার। এটি ৮০ প্লাস ইইউ স্ট্যান্ডার্ড সার্টিফাইড এবং হাই ৮৫% এফিশিয়েন্সি ৩৫০ ওয়াটের। এতে রয়েছে অ্যাকটিভ পিএফসিসম্পন্ন এই পিএসইউতে রয়েছে ১২০ মিলিমিটারের স্মার্ট থার্মাল কন্ট্রোল ফ্যান। আমাদের পিএসইউর বিশেষত্ব হলো এর লম্বা ক্যাবল, ক্যাবলে ফিউজ, মাদারবোর্ড, পাওয়ার অন-অফ সুইচ, কেচিং, গ্রাফিক্স কার্ডের চ্যানেল, বড় ফ্যান, সার্ভিস ওয়ারেন্টি এবং উন্নত দৃষ্টিনন্দন বক্স বা প্যাকেটি। বাজারের অন্য পাঁচটা পাওয়ার সাপ্লাই থেকে এটি গুণে ও মানে অনন্য হবে। দেশের আইটি বাজারে যেকোনো পাওয়ার সাপ্লাইয়ের সাথে প্রতিযোগিতা করতে এটি সক্ষম হবে বলে আমার বিশ্বাস। পণ্যটির জন্য দুই বছরের সার্ভিস ওয়্যারেন্টি দেওয়া হবে।

সুমাইয়া টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান রিপা আর জাহান বলেন, আমি একজন আইটি পণ্য ব্যবসায়ী হিসেবে  দেড় যুগের বেশি সময় ধরে কোরিয়া থেকে কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ এনে দেশের বাজারে বিক্রি করছি। কাজ করার সুবাদে অভিজ্ঞতা থেকে দেখেছি কোরিয়ান টেকনোলজির পণ্যগুলি গুণগতমানসম্পন্ন হয়ে থাকে। গত ৬ মাস ধরে দেশের কম্পিউটার বা ডেস্কটপ পিসি ব্যবহারকারীদের জন্য দেশের বাজারে যেসব পাওয়ার সাপ্লাই ইউনিট রয়েছে সেগুলির ১০-১২টি ব্র্যান্ডের পিএসইউ নিয়ে গবেষণা করেছি। আমার কাছে মনে হয়েছে বেশ কিছু ব্র্যান্ডের পণ্যের গুণগতমান নিশ্চিত করা হচ্ছে না। কেউ কেউ রিফার্বিশ মাদারবোর্ড এবং কেচিং পরিবর্তন করে নিজের কোম্পানির ব্র্যান্ডের স্টিকার লাগিয়ে বাজারে বিক্রি করছেন। গ্রাহকদের সঠিক পণ্যটা দিচ্ছেন না। 

রিপা আর জাহান বলেন, তখন কোরিয়া থেকে ওখানকার একটা জনপ্রিয় পিএসইউর ব্র্যান্ডের টেকনোলজির আদলে আমার নিজস্ব পরিকল্পনা ও ডিজাইনে দেশের কম্পিউটার বা ডেস্কটপ পিসি ব্যবহারকারীদের জন্য একটা পিএসইউ তৈরি করেছি। কোম্পানির ব্র্যান্ড  অনুসারে পণ্যটির নাম দেয়া হয়েছে ‘এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাই’। এতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি ও উন্নত সব ফিচার। পুরো পিএসইউর সব কিছু ব্র্যান্ড নিউ। প্রত্যেকটা উপদান আমি নিজে কিনে কোরিয়ান টেকনোলজিতে এটা তৈরি করেছি। ঘরে-বাইরে, করপোরেট অফিস, স্কুল-কলেজসহ যেকোনো প্রতিষ্ঠানের কম্পিউটার বা ডেস্কটপ পিসি ব্যবহারকারীদের জন্য এটা একটা উপযুক্ত ও মানসম্পন্ন পণ্য। আমার বিশ্বাস, এটি দেশের বাজারে ক্রেতাদের চাহিদা পূরণ করতে সক্ষম হবে।

‘এসটিএল ক্লাসিক পাওয়ার সাপ্লাই’  ইউনিটটি রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান)  সুমাইয়া টেকনোলজিসের  দোকানে পাওয়া যাবে। দোকান নম্বর-৬৪৯, লেভেল-৬। পাওয়ার সাপ্লাইটির মূল্য রাখা হয়েছে ১৫০০ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //