যেভাবে গুগল ক্রোমের কালার ও থিম পরিবর্তন করা যায়

জনপ্রিয় ওয়েব ব্রাউজার গুগল ক্রোম। ২০০৮ সালে এটি প্রথমে উইন্ডোজের জন্য রিলিজ দেওয়া হয়। ধীরে ধীরে এটি লিনাক্সের বিভিন্ন ডিস্ট্রোসহ অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য তৈরি হয়।

সহজেই ব্যবহারযোগ্য, দ্রুত ও নিরাপত্তার জন্য সারা বিশ্বে এ ব্রাউজার জনপ্রিয়তা অর্জন করেছে। তবে অনেক ব্যবহারকারীই জানেন না এই ব্রাউজারটির কালার ও থিম পরিবর্তন করা যায়।

গুগল ক্রোমের কালার ও থিম পরিবর্তন করার কৌশল:

প্রথমে ডেস্কটপে গুগল ক্রোম ব্রাউজার চালু করতে হবে। স্ক্রিনের নীচে ডানদিকের উপরে ‘কাস্টমাইজড ক্রোম’ ট্যাবে ক্লিক করতে হবে। এরপরে কালার ও থিম ট্যাবে ক্লিক করে কালার নির্বাচন করুন ও সিলেক্ট বাটনে ক্লিক করুন।

ব্যবহারকারীরা চাইলে নিজের বা অন্যের ছবি ব্যবহার করেও ট্যাবের কালার পরিবর্তন করতে পারবেন। এ জন্য আগের মতোই কম্পিউটারে ক্রোম ব্রাউজার চালু করতে হবে। এরপর উপরের নতুন ট্যাবে (+) ক্লিক করুন। এরপর একটি উইন্ডো আসবে সেখান থেকে নীচে কাস্টমাইজড বাটনে ক্লিক করতে হবে। এখান থেকে ব্যাকগ্রাউন্ড ট্যাবে যেয়ে ডেস্কটপ থেকে ফটো নির্বাচন করে সাবমিট বাটন চাপুন।

কম্পিউটার দিয়ে গুগল ক্রোমের কালার ও থিম পরিবর্তন করলেও মোবাইলের অ্যাপে ব্যবহার করা যাবে। এজন্য আলাদা সেট করতে হবে না। স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীদের মোবাইল অ্যাপেও এটি কাস্টমাইজড হয়ে যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //