বন্ধ হচ্ছে অ্যামাজনের যে বিশেষ পরিষেবা

বিশ্বের সবচেয়ে বড় অনলাইন মার্কেট প্লেস অ্যামাজন কোভিড-১৯ এর সময়ে তাদের বিশেষ পরিষেবা ‘খাবার ডেলিভারি’ চালু করেছিল। তবে আগামী ২৯ ডিসেম্বর থেকেই ভারতে বন্ধ হতে যাচ্ছে এই বিশেষ সেবাটি। এরইমধ্যে প্রতিষ্ঠানটি বিভিন্ন রেস্টুরেন্টে এই বার্তা পৌঁছে দিয়েছে। 

ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, আগামী ২৯ ডিসেম্বরের পর থেকে অ্যামাজনে খাবার অর্ডার করা যাবে না। তবে প্রতিষ্ঠানগুলা চাইলে আমাজনের টুল ও রিপোর্ট আগামী ৩১ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

এদিকে টুইটারের পথ ধরে অ্যামাজনও  হাজার দশেক কর্মীকে ছাঁটাই করতে চলেছে। সংস্থাটির কয়েকটি ব্যবসায় মন্দা দেখা দিয়েছেও বলেও বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে। এই পরিস্থিতিতেই ছাঁটাই ছাড়া উপায় দেখছে না তারা। তবে ভারতে খাবার ডেলিভারি বন্ধও কি সেই সিদ্ধান্তেরই প্রতিফলন কি না, সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন প্রশ্ন করছেন অনেকেই।

জানা গেছে, চলতি বছরে লোকসানের মুখে পড়তে হয়েছে তাদের। সেই কারণেই প্রায় দশ হাজার কর্মীকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছুদিন আগেই আমাজনের তরফে জানানো হয়েছিল, আপাতত নতুন করে নিয়োগ দেওয়া হবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //