ইনস্টাগ্রামে ব্লু ব্যাজ পাওয়ার শর্ত

মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের জনপ্রিয়তা বাড়াতে একের পর এক যুক্ত হচ্ছে আকর্ষণীয় ফিচার। 

ইনস্টাগ্রামে শুধু ছবি এবং ভিডিও শেয়ারই নয়, প্রচুর রিল তৈরি করে শেয়ার করেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে প্ল্যাটফর্মটি নানান পদক্ষেপ নিচ্ছে ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম জনপ্রিয় অ্যাকাউন্টগুলো যাচাই করে ভেরিফাই ক্রেডিট দেয়। অ্যাকাউন্টের পোস্টে সত্যতার একটি স্ট্যাম্প বা ব্লু ব্যাজ দেয়া হয়।

যেভাবে ইনস্টাগ্রামে ব্লু ব্যাজ পাবেন-

ইনস্টাগ্রাম ব্যবহারকারী সরাসরি অ্যাপ থেকে অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য আবেদন করতে পারবেন। এজন্য ব্যবহারকারীদের নির্দিষ্ট শর্ত পূরণ করতে হবে। ভেরিফিকেশনের জন্য আবেদন করার আগে ইউজারদের তিনটি বিষয় খেয়াল রাখতে হবে। সেগুলো হল সেই অ্যাকাউন্টটি বৈধ, উল্লেখযোগ্য এবং অনন্য হতে হবে।

যদি উপরের তিনটি মানদণ্ড পূরণ করেন, তাহলে ভেরিফিকেশনের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের জন্য প্রথমে নিজেদের ইনস্টাগ্রাম অ্যাপ খুলুন। এরপর অ্যাপের স্ক্রিনের নিচের ডানদিকে নিজের প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। এরপর নিজের প্রোফাইলের উপরের ডানদিকের তিনটি বারে ক্লিক করতে হবে। এরপর সেটিং অপশন সিলেক্ট করতে হবে। এরপর সেই অ্যাকাউন্টে ক্লিক করতে হবে।

এখন সেটিংসে গিয়ে নিজেদের অ্যাকাউন্ট ভেরিফিকেশনের অনুরোধ করুন। এটি যাচাই করার জন্য, এখানে ব্যবহারকারীর পুরো নাম, একটি অফিসিয়াল নথির ছবি (যেমন ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট, বা ব্যবসায়িক ট্যাক্স ফাইলিং) আপলোড করতে হবে।

এরপর অ্যাকাউন্টকে সবচেয়ে ভালোভাবে সংজ্ঞায়িত করে এমন একটি বিভাগ নির্বাচন করুন। যেমন ব্লগার/ব্র্যান্ড/সংস্থা বা সংবাদ/মিডিয়া। এই প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে, নীল সাবমিট বাটনে ক্লিক করুন। ব্যাস আপনার কাজ শেষ। 

এবার ইনস্টাগ্রামের পক্ষ থেকে ৩০ দিনের মধ্যে সেই অ্যাকাউন্ট ভেরিফিকেশনের বিবরণ পাঠানো হবে। অর্থাৎ জান তে পারবেন আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়েছে কি না!


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //