হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন ফিচার

নতুন একটি সুবিধা সংযোগজন করতে চলেছে হোয়াটসঅ্যাপ। এ ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে প্রেরকের চ্যাটবক্সে না ঢুকেই তাকে ব্লক করা যাবে টুইটারে এমনই তথ্য জানিয়েছে হোয়াটসঅ্যাপবেটাইনফো নামে একটি সংস্থা।

সংস্থাটি জানিয়েছে, শিগগিরই নতুন সুবিধা আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। যা কার্যকর হলে জনপ্রিয় এই ম্যাসেঞ্জোর অ্যাপে প্রেরকের চ্যাটবক্সে না ঢুকেই তাকে ব্লক করা যাবে। সংস্থাটি জানিয়েছে, ইতোমধ্যেই এই বিষয়ে কাজ শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

সাধারণত হোয়াটসঅ্যাপে প্রেরককে ব্লক করতে হলে প্রেরকের চ্যাটবক্সে ঢুকতে হয়। ফলে অযাচিত কারও পাঠানো বার্তা না দেখে তাকে ব্লক করা সম্ভব হয় না। অবশ্য হোয়াটসঅ্যাপ সেটিংয়ে ঢুকে ঘুরপথে ‘ব্লক কন্টাক্ট’ বিকল্পে প্রেরককে ব্লক করার সুবিধা আছে।

তবে সেই সুবিধার কিছু শর্তও আছে। এটি তখনই ব্যবহার করা সম্ভব, যদি প্রেরকের নাম ব্যবহারকারীর ফোনের যোগাযোগ তালিকায় থাকে। অর্থাৎ অপরিচিত নম্বর থেকে বার্তা এলে সেই নম্বর ব্লক করা যাবে না। নয়তো আগে সেই নম্বরটিকে নিজের যোগাযোগের তালিকাভুক্ত করতে হবে। তার পর ব্লক করতে হবে। 

হোয়াটসঅ্যাপবেটাইনফো যে সুবিধার কথা জানিয়েছে, তা সত্যিই চালু হলে প্রেরকের নাম ‘সিলেক্ট’ করলেই পাওয়া যাবে ‘ব্লক’ করার অপশন। যদিও সংস্থাটি জানিয়েছে, পুরো ব্যাপারটাই এখনও পরীক্ষা-নিরীক্ষার স্তরে রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //