মোবাইলে বিজয় কি-বোর্ড ব্যবহারে নির্দেশনা প্রত্যাহারে নোটিশ

সব মোবাইল ফোনে বিজয় অ্যান্ড্রয়েড প্যাকেজ কিট (এপিকে) ব্যবহারের বাধ্যবাধকতায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নির্দেশনা প্রত্যাহারে আইনি নোটিশ দেয়া হয়েছে।

গতকাল সোমবার (২৩ জানুয়ারি) রেজিস্ট্রি ডাকযোগে এবং ই-মেইলের মাধ্যমে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান এই নোটিশ পাঠান।

সাত দিনের সময় দিয়ে বিটিআরসির নির্দেশনা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। অন্যথায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, যেহেতু বিআরটিসি কর্তৃক এই ধরনের নির্দেশনা সম্পূর্ণ বিধিবহির্ভূত এবং বিআরটিসি এই ধরনের নির্দেশনা দেয়ার জন্য আদৌ ক্ষমতাপ্রাপ্ত নয়। তাছাড়া এই অ্যাপটির ইনস্টলেশন বিনামূল্য হলেও তা ইনস্টল গুগলের মাধ্যমে করতে হয়, যা প্রকৃতপক্ষে বিনা খরচে নয়।

নোটিশে আরও বলা হয়, যেহেতু ওই নোটিশের বাধ্যবাধকতা একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে বিশেষ সুবিধা দেয়। যে কারণে বিটিআরসির নির্দেশনা প্রতিযোগিতা আইন, ২০১২ এর সুস্পষ্ট লংঘন এবং একই আইনের ২৪ ধারা অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

 এসব বিবেচনায় নিয়ে দ্রুত নির্দেশনাটি প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। অন্যথায় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে নোটিশকারী আইনজীবী জানান।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //