বদলে যাচ্ছে ফেসবুক মেসেঞ্জার

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক মেসেঞ্জারে আসছে পরিবর্তন। যুক্ত হচ্ছে বেশ কয়েকটি নতুন ফিচার। সম্প্রতি এমনি ঘোষনা দিয়েছে ফেসবুক। 

ফেসবুক কর্তৃপক্ষ ঘোষণায় জানিয়েছেন, অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্টেড করা চ্যাটে অনেক নতুন ফিচার যুক্ত হচ্ছে। ফলে বদলে যেতে চলেছে ফেসবুকের মেসেঞ্জার।

ফেসবুকের মেসেঞ্জারের নতুন ফিচারের মধ্যে রয়েছে চ্যাট মিম, কাস্টম চ্যাট ইমোজি, রিয়্যাকশন, গ্রুপ প্রোফাইল ফটো, লিঙ্ক প্রিভিউ এবং অ্যাকটিভ স্ট্যাটাস। এছাড়াও যখন নতুন বার্তাগুলো অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্টেড করা চ্যাটে চলে আসবে তখন একটি অ্যান্ড্রয়েড পপ-আপও আসবে।

ফেসবুক আরো জানিয়েছে, সেই সকল ব্যবহারকারী নির্বাচন করা হবে রেনডম পদ্ধতিতে। বিশ্বের লাখ লাখ মানুষ মেসেঞ্জারের এই ফিচারের সুবিধা পাবেন।

ব্যবহারকারীরা যদি এখনই ফেসবুক মেসেঞ্জারে অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্টেড চ্যাট করতে চান তাহলে যার সঙ্গে কথা বলতে চান তার চ্যাটে যেতে হবে। তারপর মেনু থেকে সিক্রেট কনভারসেশন নির্বাচন করতে হবে।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ডিফল্ট হিসেবে অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্টেড তৈরি করার পরীক্ষা চলছে। আগামী মাসে কিছু ফেসবুক ব্যবহারকারী এই বিজ্ঞপ্তি পেতে পারেন। তাদের চ্যাট অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপ্টেড আপডেট করা হয়েছে। সেই সকল ব্যবহারকারী নির্বাচন করা হবে রেনডম পদ্ধতিতে। বিশ্বের লাখ লাখ মানুষ মেসেঞ্জারের এই ফিচারের সুবিধা পাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //