ভারতে পেইড সাবস্ক্রিপশন সার্ভিস চালু করল টুইটার

সম্প্রতি ভারতে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে টুইটার। ভারতে টুইটার ব্যবহারকারীদের ব্লু টিক পেতে এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা ব্যবহার করতে প্রতি মাসে ৯০০ টাকা দিতে হবে।

একই সময়ে, ওয়েব ব্যবহারকারীদের জন্য ৬৫০ টাকার সর্বনিম্ন মূল্যের প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

গত বছরই টুইটার ব্লুকে নতুন আকারে এ পরিষেবা প্রকাশ করেছিল প্রতিষ্ঠানটি। এর আগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জাপান সহ কয়েকটি দেশে চালু হয়েছিল এই সেবা।

কোম্পানির ভাষ্য মতে, পেইড সাবস্ক্রিপশন নেওয়া ব্যবহারকারীরা এডিট টুইট বোতাম, ১০৮০পি ভিডিও আপলোড, রিডার মোড এবং ব্লু টিক সুবিধা পাবেন। সংস্থাটি তার পুরানো যাচাইকরণ প্রক্রিয়াও পরিবর্তন করেছে। কোম্পানির মতে, পুরানো ব্লু টিক অ্যাকাউন্ট হোল্ডারদের তাদের ব্লু টিক ধরে রাখার জন্য কয়েক মাসের গ্রেস পিরিয়ড দেওয়া হবে। অর্থাৎ, তাদের অ্যাকাউন্টে ব্লু টিক বজায় রাখার জন্য কিছু সময় পরে সাবস্ক্রিপশনও নিতে হবে।

একই সঙ্গে ব্যবহারকারীদের জন্য বার্ষিক পরিকল্পনাও প্রকাশ করা হয়েছে। টুইটার ব্লু সাবস্ক্রিপশনের বার্ষিক মূল্য  ৮৪ ডলার (প্রায় ৬,৮০০ টাকা) রেখেছে। অর্থাৎ এক বছরের জন্য অর্থ প্রদানে ছাড় দেওয়া হয়েছে। টুইটার ওয়েব ব্যবহারকারীদের জন্যও একই মূল্য নির্ধারণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //