৩ দিন অফিসে না এলেই কর্মীদের ছাঁটাই

সপ্তাহে কমপক্ষে তিনদিন অফিস করতে ব্যর্থ হোন এমন কর্মীদের ছাঁটাইয়ের হুমকি দিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ। প্ল্যাটফর্ম নিউজের ম্যানেজিং এডিটর জো শিফারের বরাত দিয়ে এনডিটিভি এ সংবাদ প্রকাশ করে।

শিফার এক টুইট বার্তায় জানায়, যদি অ্যাপল কর্মীরা সপ্তাহে কমপক্ষে তিনদিন অফিস করতে ব্যর্থ হয়, তবে তাদের চাকরিচ্যূত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এটি প্রতিষ্ঠানের সামগ্রিক পলিসি নাও হতে পারে।

গত বছরের মার্চে অ্যাপল তার কর্মীদের অফিসে ফেরার আহ্বান জানায়। তখন অবশ্য সপ্তাহে একদিন কাজের নীতি চালু করে প্রতিষ্ঠানটি।

করোনার সময় ওয়ার্ক ফ্রম হোমে পাঠায় কর্মীদের অ্যাপল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ২০২২ সালে সবাইকে অফিসে আসার আহ্বান জানানো হয়। তখন অ্যাপলের সিইও টিম হুক এক মেমোতে বলেছিলেন, ‘ আমি জানি অনেকের জন্যই দিনটি বহুল প্রত্যাশিত। আমরা আবারও অফিসে কাজ শুরু করতে যাচ্ছি। যা ইতিবাচক দিকগুলোর একটি।

একই সঙ্গে তিনি আরও বলেন, আমি এও জানি, কারও কারও জন্য বিষয়টি বেশ চ্যালেঞ্জিং। তবে সেসব কর্মীদের জানাতে চাই, প্রতিষ্ঠানের তরফ থেকে তাদের সর্বাত্মক সহায়তা করা হবে।

এরপরেই প্রতিষ্ঠানটি সপ্তাহে অন্তত তিনদিন অফিসে কাজ করার নীতি চালু করে। যদিও তখন ১২শর বেশি কর্মী এক পিটিশনে সাক্ষর করে বলেছিলেন, তারা বাসাতেই ভালো কাজ করছিলো।

তবে অনেকেই এই তিনদিনও অফিসে না আসার ফলে প্রতিষ্ঠানটি আরও কঠোর সিদ্ধান্ত নিচ্ছে বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //