উইন্ডোজের জন্য নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ

এবার উইন্ডোজ ভার্সনের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ। এই অ্যাপটি দ্রুত লোড হয় এবং যার মধ্যে মোবাইল অ্যাপের অনুরূপ ইন্টারফেস রয়েছে। এ অ্যাপসের মাধ্যমে ডেস্কটপ ব্যবহারকারীদের আট জনের সাথে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল করা যাবে। 

একটি সাম্প্রতিক ব্লগ পোস্টে, মেটা ঘোষণা করেছে যে উইন্ডোজের জন্য বার্তাপ্রেরণ অ্যাপটি নতুন বৈশিষ্ট্যগুলির সঙ্গে একটি পরিমার্জিত চেহারা পেয়েছে। ব্লগ পোস্টে বলা হয়, ‘আমরা উইন্ডোজের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ প্রবর্তন করছি যা দ্রুত লোড হয় এবং অ্যাপটির মোবাইল সংস্করণের মতো একটি ইন্টারফেস দিয়ে তৈরি করা হয়েছে।’ ব্লগ পোস্টে আরও বলা হয়, আপনি এখন আট জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল হোস্ট করতে পারেন। আমরা সময়ের সঙ্গে এই সীমাগুলি বৃদ্ধি করতে থাকব যাতে আপনি সবসময় বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সঙ্গে সংযুক্ত থাকতে পারেন’

তার ব্লগ পোস্টে, তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপটি তার ব্যবহারকারীদের আশ্বস্ত করেছে যে এটি হোয়াটসঅ্যাপ সমর্থন করে এমন ডিভাইসের সংখ্যা বাড়ানোর জন্য কাজ করছে এবং অ্যান্ড্রয়েড ট্যাবলেট এবং ম্যাক ডেস্কটপের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ বিটা অভিজ্ঞতা চালু করেছে যা বর্তমানে প্রাথমিক পর্যায়ে রয়েছে। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ সম্প্রতি গ্রুপগুলির জন্য দুটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে। মেটা সিইও মার্ক জুকারবার্গ ঘোষণা করেছেন যে প্ল্যাটফর্মটি এখন অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ দেবে এবং এখন ব্যবহারকারীদের জন্য গ্রুপ নেভিগেশন আরও মসৃণ এবং সহজ করে তুলছে।

উইন্ডোজ ভার্সনে এ ফিচার অবমুক্তি করেলেও আগামী দিনে ম্যাক ব্যবহারকারীদের জন্য অনুরূপ সংশোধিত সংস্করণ প্রকাশ করা হবে। বর্তমানে হোয়াটসঅ্যাপের নতুন ম্যাক ডেস্কটপ সংস্করণ বিটা পরীক্ষায় রয়েছে।
নতুন এ ফিচার অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ দেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে। শেয়ার্ড গ্রুপ ইনভাইট লিঙ্ক ব্যবহার করে কে গ্রুপে যোগ দিতে পারে তা তাদের নিয়ন্ত্রণ করতে দেয়। এখন গ্রুপ অ্যাডমিনরা সিদ্ধান্ত নিতে পারে কে জয়েন করতে পারবে আর কে পারবে না। এইভাবে, গোষ্ঠীগুলিকে আরও সুরক্ষিত করতে এবং শুধুমাত্র বিশ্বস্ত ব্যক্তিরাই সম্প্রদায়ের অংশ তা নিশ্চিত করতে অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ থাকবে। দ্বিতীয় গ্রুপ বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের দেখতে দেয় যে তারা অন্য কারো সাথে কোন গ্রুপে মিল রয়েছে। বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের পরিচিতির নাম অনুসন্ধান করতে এবং তাদের গোষ্ঠীগুলিকে সাধারণভাবে দেখতে অনুমতি দেবে, ব্যবহারকারীদের নেভিগেট করা এবং সংযুক্ত থাকা সহজ করে তুলবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //