বছরের প্রথম চন্দ্রগ্রহণ ৫ মে, সাবধান থাকবেন যারা

বছরের বিভিন্ন ঘটনার মতো সূর্য ও চন্দ্রগ্রহণ নিয়েও মানুষের কৌতূহলের কমতি নেই। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী ২০২৩ সালে মোট চারটি গ্রহণ ঘটবে। এর মধ্যে দুটি সূর্যগ্রহণ এবং দুটি চন্দ্রগ্রহণ। প্রথম চন্দ্রগ্রহণ ঘটবে আগামী ৫ মে (শুক্রবার)। 

২০২৩ সালের প্রথম চন্দ্রগ্রহণ আগামী ৫ মে (শুক্রবার) রাত ৮টা ৪৫ মিনিটে শুরু হবে। শেষ হবে রাত ১টায়। চন্দ্রগ্রহণের পরমগ্রাস সময় রাত ১০টা ৫৩ মিনিটে। বছরের প্রথম চন্দ্রগ্রহণ ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, আফ্রিকা, অ্যান্টার্কটিকা, প্রশান্ত মহাসাগরীয় আটলান্টিক এবং ভারত মহাসাগরের বেশ কিছু অঞ্চলকে প্রভাবিত করবে।

হিন্দু ধর্মবিশ্বাস অনুসারে, চন্দ্রগ্রহণের সময় রান্না করা এবং খাবার খাওয়া উভয়ই নিষিদ্ধ। এছাড়া চন্দ্রগ্রহণের সময় পূজা করাও উচিত নয়। যাঁদের বাড়িতে মন্দির রয়েছে, তাঁদের মন্দিরের দরজা বন্ধ করে রাখতে হবে। চন্দ্রগ্রহণের সময় ঘুমানো উচিত নয়। যতটা সম্ভব ভগবানের মন্ত্র জপ করা উচিত। চন্দ্রগ্রহণের সময় গর্ভবতী মহিলাদের ঘর থেকে বের হতে দেওয়া ঠিক না, এতে দোষপ্রাপ্ত হওয়ার সম্ভাবনা থাকে। এছাড়াও এই সময়ে গাছপালা স্পর্শ করা উচিত নয়।

এর প্রভাব সমস্ত রাশির জাতকদের উপর পড়বে। চার রাশির জাতক জাতিকাদের চন্দ্রগ্রহণের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মেষ 
এই রাশির জাতক জাতিকাদের চন্দ্রগ্রহণের সময় খুব সাবধানে থাকতে হবে। এই সময়ে আপনি মানসিকভাবে বিপর্যস্ত হতে পারেন এবং এই কারণে কিছু ভুল সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার আর্থিক অবস্থাও দুর্বল হতে পারে। আপনি বিতর্কেও জড়িয়ে পড়তে পারেন, তাই এই সময়ে আপনাকে খুব সতর্ক থাকতে হবে।

বৃষ
এই রাশির জাতক জাতিকাদের চন্দ্রগ্রহণের সময় তাঁদের কথাবার্তায় সংযম রাখতে হবে, অন্যথা বিচ্ছিন্নতার পরিস্থিতি তৈরি হতে পারে। কারও কাছ থেকে ঋণ নেওয়ার কথা মনে হতে পারে। গ্রহণের প্রভাবে আপনি কোনও কাজে আগ্রহী হবেন না। যা আপনার কর্মক্ষেত্রকে প্রভাবিত করবে। অনেক দুশ্চিন্তার কারণে মন অস্থির থাকতে পারে।

কর্কট
চন্দ্রগ্রহণ কর্কট রাশিতেও অশুভ প্রভাব ফেলতে চলেছে। এই সময়ে আপনি অনেক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন। চাকরির ক্ষেত্রেও বাধার সম্মুখীন হতে পারেন। গ্রহণকালে শিবের উপাসনা করতে পারেন।

সিংহ
এই রাশির জাতক জাতিকাদের এই চন্দ্রগ্রহণের সময় খুব সাবধানে থাকতে হবে। এই সময়টি আপনার জন্য অশুভ প্রমাণিত হতে পারে। কিছু খারাপ খবর পেতে পারেন। এই সময়ে, পরিবারের বিশেষ যত্ন নিন এবং খুব সাবধানে যে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //