ফেসবুক-টুইটারের সঙ্গে পাল্লা দিতে টেক্সট ফিচার আনছে টিকটক

সামাজিক যোগাযোগমাধ্যমগুলো একে অন্যের সাথে পাল্লা দিতে প্রায়ই তাদের অ্যাপগুলোতে নতুন নতুন ফিচার চালু করে। এবার টিকটক ব্যবহারকারীরা অ্যাপে ছবি, ভিডিও ও টেক্সট এই তিন ধরনের কনটেন্টই যোগ করতে পারবেন। 

টিকটক তাদের নতুন ফিচার ‘টেক্সট অনলি পোস্ট’ এনেছে । এর মাধ্যমে লিখে বার্তার মাধ্যমে মনোভাব প্রকাশ করা যাবে। ফলে এখন এ প্ল্যাটফর্মে ছবি ও ভিডিওর পাশাপাশি টেক্সটও পোস্ট করতে পারবেন এর ব্যবহারকারীরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। 

এক বিবৃতিতে টিকটক জানায়, ‘এই ফিচারের মাধ্যমে পোস্টগুলো এমনভাবে তৈরি করা যাবে, যাতে আপনার টেক্সট পোস্টগুলোও যে কোনও ভিডিও বা ফটো পোস্টের মতোই ডাইনামিক ও ইন্টারেক্টিভ হয়।' ইউজারররা যাতে একে অপরের সঙ্গে আরও সক্রিয়ভাবে যোগাযোগ করতে পারেন, সেজন্য এ ফিচার আনা হয়েছে।

এর আগে চলতি মাসের শুরুতে, টিকটক নতুন একটি মিউজিক স্ট্রিমিং সেবা চালু করেছে। যা স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের মত প্ল্যাটফর্মগুলোর প্রতিদ্বন্দ্বী হয়ে দাড়াতে পারে। টিকটক মিউজিক নামের এই স্ট্রিমিং সেবা সম্প্রতি ব্রাজিল ও ইন্দোনেশিয়ায় চালু হয়েছে। গত সপ্তাহে সংস্থাটি সিঙ্গাপুর, মেক্সিকো ও অস্ট্রেলিয়াতে এর একটি বেটা সংস্করণ চালু করেছে।

এপ্রসঙ্গে কোম্পানিটির এক মুখপাত্র বলেন, এতে এ প্ল্যাটফর্মে গান শুনতে, শেয়ার ও ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। এসবের পাশাপাশি, অ্যাপটি বিশ্বজুড়ে নির্বাচিত কিছু ব্যবহারকারীকে নতুন ল্যান্ডস্কেপ মোডসহ অন্যান্য ফিচার যাচাই করার সুযোগ দিয়েছে। এর পাশাপাশি তারা চাইলে প্রিয় ট্র্যাক ও শিল্পী সম্পর্কে তথ্য তাদের টিকটক কমিউনিটিগুলোতে শেয়ার করতে পারবেন।

উল্লেখ্য, ২০২১ সালে বিশ্বব্যাপী এক বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী ছিলো তাদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //