‘এক্সে’ আসছে খবর পড়ার নতুন নিয়ম

এক্সের মালিকানা হাতে নেওয়ার পর থেকেই একের পর এক বদল আনছেন ইলন মাস্ক। কিছুদিন আগেই গ্রাহকদের তিনি জানিয়েছে টুইটারে খবর পড়তে হলে টাকা লাগবে ব্যবহারকারীদের। অর্থাৎ সাবস্ক্রিপশনের পরই তারা এই প্ল্যাটফর্মে দেশ-বিদেশের বিভিন্ন পোর্টালের খবর পড়তে পারবেন।

এবার নিয়ে নতুন ঘোষণা দিলেন ইলন মাস্ক। এখন থেকে টুইটারে খবরের শিরোনাম দেখা যাবে না। অর্থাৎ সংবাদমাধ্যমগুলো আগের নিয়মে আর এই প্ল্যাটফর্মে খবর পোস্ট করতে পারবে না। এতদিন কোনো খবরের লিংক সেখানে পোস্ট করলে ছবি এবং তার নিচে খবরের শিরোনামটি দেখায়। কিন্তু এবার আর শিরোনাম দেখা যাবে না।

মূলত টুইটে যাতে জায়গা কম লাগে, সেই জন্যই এই সিদ্ধান্ত। অর্থাৎ হেডলাইন না থাকলে টুইটটি জায়গা কম নেবে। ফলে টাইমলাইনে বেশি পরিমাণ টুইট একসঙ্গে দেখা যাবে।

নতুন নিয়ম চালু হলে, খবরের ইউআরএলটি টুইটারে পোস্ট করলে সেই লিংক এবং খবরে দেওয়া ছবিটি দেখাবে। কিন্তু ছবির নিচের শিরোনামটি দেখা যাবে না। লিংকে ক্লিক করলেই ওয়েবসাইটে ঢুকে যেতে পারবেন। তবে একান্তই কোনো সংবাদমাধ্যম যদি হেডলাইনটি জানাতে চান, তাহলে ম্যানুয়ালি তা লিখে পোস্ট করতে হবে ইউআরএলটির উপরে। অর্থাৎ কোনো খবরের শিরোনাম জানতে হলে ছবি ও লিংকের উপরে চোখ রাখতে হবে ব্যবহারকারীদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //