আইফোন ১৫ বাজারে আসছে ১২ সেপ্টেম্বর

নতুন আইফোন ১৫ বাজারে আসার ঘোষণা আসতে পারে আগামী ১২ সেপ্টেম্বর। এদিন আইফোন ১৫ সিরিজ উন্মুক্ত করতে পারে নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। 

প্রতি বছর সেপ্টেম্বর মাসে অ্যাপল নতুন আইফোনের ঘোষণা দেয়। এটি প্রযুক্তি দুনিয়ায় অ্যাপলের সেপ্টেম্বর ইভেন্ট নামে পরিচিত। অ্যাপল জানিয়েছে, এ বছর ১২ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে প্রতিষ্ঠানের সদর দপ্তরে স্টিভ জবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে অনুষ্ঠানের আমন্ত্রণ অ্যাপল পৌঁছে দিয়েছে বিভিন্ন গণমাধ্যমের কাছে। অনুষ্ঠানে আইফোন ১৫ উন্মোচন করবে অ্যাপল, সেটি মোটামুটি নির্ধারিতই। সঙ্গে অ্যাপল ওয়াচ সিরিজ ৯, ওয়াচ আলট্রা ২, অপারেটিং সিস্টেম আইওএস ১৭, ওয়াচওস ১০ এবং টিভিওস ১৭ চালুরও ঘোষণা আসতে পারে। 

ধারণা করা হচ্ছে, এবার আইফোনে ইউএসবি-সি ক্যাবল যুক্ত হতে যাচ্ছে। এই ঘোষণা এলে প্রতিষ্ঠানটির ইতিহাসে তা হবে এক যুগান্তকারী ঘটনা।

দ্য ভার্জ জানিয়েছে, আইফোনের নতুন সিরিজের প্রো মডেলগুলো স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম ফ্রেমের সঙ্গে আসতে পারে। যার ফলে ফোনগুলো হবে আরও মজবুত, কমবে ওজন।   

ওয়াল স্ট্রিট বিশ্লেষকরা বলছেন, ডিভাইসের আপডেট ও নতুন নতুন বৈশিষ্ট্যের মাধ্যমে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করবে অ্যাপল। অনুষ্ঠানে অ্যাপলের স্মার্ট হাতঘড়ি, অ্যাপল টিভি ও মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস-এর নতুন আপডেটও প্রকাশ করা হতে পারে। 

অনেক বাজার-বিশ্লেষকের ধারণা, নতুন আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের দাম ২ হাজার ১০০ মার্কিন ডলার হতে পারে। নতুন আইফোনের ধারণক্ষমতা হতে পারে ২ টেরাবাইট। 

তবে ২৫৬ গিগাবাইট, ৫১২ গিগাবাইট ও ১ টেরাবাইট সংস্করণেও বাজারে আসতে পারে নতুন আইফোন। উন্নত ও হালনাগাদ চিপসেটযুক্ত নতুন আইফোনে ১০ গুণ অপটিক্যাল জুমের ক্যামেরাও যুক্ত হতে পারে।

সম্প্রতি আইফোন ১৫-তে ব্যবহৃত নতুন তিনটি রঙের তথ্য ফাঁস করেছে চীনের সামাজিক যোগাযোগমাধ্যম উইবো। এসব তথ্য পর্যালোচনা করে অ্যাপলের সঙ্গে সংশ্লিষ্ট ‘শ্রিম্পঅ্যাপলপ্রো’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়েছে, নতুন আইফোনে তিনটি রং যুক্ত হয়েছে। রংগুলো হলো সবুজ, হালকা হলুদ ও গোলাপি। একই সঙ্গে বর্তমানের মতো মিডনাইট, স্টারলাইট ও লাল রঙে পাওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //