আসছে চ্যাটজিপিটির নতুন সংস্করণ

চ্যাটজিপিটির একটি নতুন সংস্করণ আনার ঘোষণা দিয়েছে ওপেনএআই। যার ফলে তাদের আর্থিক পৃষ্ঠপোষক মাইক্রোসফটের সঙ্গে গ্রাহকসেবায় কোম্পানিটির প্রতিদ্বন্দ্বিতা তৈরি হবে।

চ্যাটজিপিটি এন্টারপ্রাইজ সংস্করণটি বাণিজ্যিক গ্রাহকদের ওপেনএআইয়ের প্রযুক্তিগুলোকে বাড়তি নিরাপত্তা ও প্রাইভেসির সঙ্গে ওপেনএআইয়ের প্রযুক্তি ব্যবহারের সুযোগ দিবে। এর শুরুর দিকের গ্রাহকদের মধ্যে ব্লক, কারলাইট এবং এসটি লাউডার কোম্পানি আছে বলে প্রতিবেদনে লিখেছে বার্তাসংস্থা রয়টার্স।

ব্যক্তিগত ব্যবহারকারীদের লক্ষ্য করে ওপেনএআই গত নভেম্বরে চ্যাটজিপিটি বাজারে ছাড়লে সাথে সাথে তুমুল সাড়া পড়ে। কোড লেখা থেকে শুরু করে নানান ধরনের কাজের অংশ হয়ে দাঁড়ায় প্রযুক্তিটি, এবং জানুয়ারির মধ্যে মাসিক সক্রিয় গ্রাহকসংখ্যা দশ কোটিতে গিয়ে পৌঁছে।

যুক্তরাষ্ট্রে অনেক ব্যবহারকারী পেশাগত কাজে প্রযুক্তিটির সহায়তা নিয়েছেন। রয়টার্স এবং ইপসসের একটি জরিপে দেখা গেছে ব্যবহারকারীদের ১০ শতাংশ বলেছেন, কোনো থার্ড পার্টি এআই প্রযুক্তি ব্যবহার নিষিদ্ধ করেছে তাদের কর্তৃপক্ষ।

এর বাইরে শতকরা ২৫ ভাগ বলেছেন, তাদের পেশাগত কাজে এআই ব্যবহারের অনুমোদন আছে কি না, তা তারা জানেন না। চ্যাটজিপিটি এন্টারপ্রাইজের মাধ্যমে বিভিন্ন কোম্পানির কর্মীরা এইসব সীমাবদ্ধতা এড়িয়ে পেশাগত কাজে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন, এমনটাই আশা করছে ওপেনএআই।

ইতোমধ্যেই মাইক্রোসফটের ক্লাউড কম্পিউটিং প্লাটফর্ম অ্যাজিউর তাদের গ্রাহকদের বাণিজ্যিকভাবে চ্যাটজিপিটি ব্যবহারের সুবিধা দিচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //