বন্ধ হয়ে গেলো মেসেঞ্জার লাইট

বন্ধ করে দেওয়া হলো মেসেঞ্জার লাইট। আইফোনের পর এবার অ্যানড্রয়েডেও বন্ধ হয়ে গেল এই ম্যাসেজিং অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি সরিয়ে নিয়েছে মেটা। এর ফলে নতুন ব্যবহারকারীরা ইন্সটল করতে পারছেন না মেসেঞ্জার লাইট। 

ইন্টারনেটের গতি কম থাকলে বা মোবাইল নেটওয়ার্ক দুর্বল হলে, চাইলেও স্মার্টফোনে থাকা মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করা যায় না। তাই অনেকেই ‘মেসেঞ্জার লাইট’ অ্যাপ ব্যবহার করতেন। গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) বন্ধ করে দেওয়া হয়েছে এই অ্যাপটি।

টেকক্রাঞ্চের এক প্রতিবেদন অনুযায়ী, গত এক মাস ধরে এই অ্যাপটির ব্যবহারকারীদের কাছে একটি বার্তা পাঠানো হয়েছে। সেই বার্তায় তাদের চ্যাটিং চালিয়ে যাওয়ার জন্য মেসেঞ্জার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

মেসেঞ্জার লাইট অ্যাপটি ইতোমধ্যেই নতুন ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সোমবারের পর থেকে এটি অকার্যকর হয়ে পড়েছে। অ্যাপটির মাধ্যমে এখন কোনো যোগাযোগই করা যাচ্ছে না।

মেটার মুখপাত্র এক ই-মেইলে টেকক্রাঞ্চকে জানিয়েছে, যারা অ্যান্ড্রয়েডের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ ব্যবহার করছেন তাদের কাছে ২১ আগস্ট থেকে বার্তা পাঠানো হচ্ছে। মেসেঞ্জার এবং মেসেঞ্জার লাইটকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এদিকে মেটা এই বছরের শেষ নাগাদ মেসেজিং অ্যাপে ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রকাশ করার পরিকল্পনা করছে বলে চলতি সপ্তাহের শুরুতে ঘোষণা করেছিলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //