বিজ্ঞাপন ছাড়া যেভাবে ইউটিউবে ভিডিও দেখবেন

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হলো ইউটিউব। অনেকেই শুধু বিনোদনের খোঁড়াক মেটাতেই নয়,আয়ের অন্যতম মাধ্যম হিসেবে ব্যবহার করছেন ইউটিউব। ইউটিউব ব্যবহার করেন না এমন মানুষ খুবি কম। টেলিভিশনের একগাদা বিজ্ঞাপন দেখা থেকে রেহাই পেতে অনেকে ইউটিউবকে বেছে নিলেও সেই প্ল্যাটফর্মেও এখন বিজ্ঞাপনের ছড়াছড়ি। ইউটিউবে ভিডিওর শুরুতে এবং মাঝে বিজ্ঞাপন দেখতে দেখতে অনেকে ব্যবহারকারীই বিরক্ত। এর মধ্যে কিছু অ্যাড আবার স্কিপ করাও যায় না।

তবে ইউটিউবে একটানা ভিডিও দেখা যেন এখন অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। যে কোনো একটি ৫ মিনিটের ভিডিও দেখতে হলেও ৩০ সেকেন্ডের দুইটা বিজ্ঞাপন দেখে ধৈর্য্যের পরীক্ষা দিতে হয়। তবে কিছু কৌশল অবলম্বন করলে বিজ্ঞাপন ছাড়াই ইউটিউবে ভিডিও দেখতে পারবেন। এজন্য প্রিমিয়াম সাবস্ক্রাইব নিতে হবে না।

জেনে নিন কীভাবে বিজ্ঞাপন ছাড়া ইউটিউবে ভিডিও দেখবেন-

অ্যাড-ব্লকিং অ্যাপস

একটি মোবাইল ডিভাইসে ইউটিউব বিজ্ঞাপনগুলো ব্লক করার একটি অত্যন্ত কার্যকর উপায় হলো একটি বিজ্ঞাপন ব্লকার অ্যাপ ব্যবহার করা। এর বেশ কয়েকটি বিকল্প রয়েছে। কিন্তু সেগুলো শুধু অ্যান্ড্রয়েডে সাইড-লোডেড অ্যাপ হিসেবে পাবেন।

থার্ড পার্টি অ্যাপ ব্যবহার

থার্ডপার্টি অ্যাপ ব্যবহার করতে পারেন। নিউপিপি হলো একটি থার্ড-পার্টি অ্যাপ, যা অরিজিনাল ইউটিউব ভিডিওর জন্য ডিজাইন করা হয়েছে। এটি ইউজারদের ডিভাইসে কোনো অনুমতির জন্য জিজ্ঞাসা করে না এবং এটি কোনো বিজ্ঞাপন দেখায় না।


স্কাইটিউব

এই ওপেন-সোর্স ইউটিউব অ্যাপের বিকল্পটি কনটেন্ট নিয়ন্ত্রণ করতে এবং একটি নির্দিষ্ট থ্রেশহোল্ডের নিচে ভিউ বা অপছন্দের ভিডিও ব্লক করতে দেয়। এছাড়াও ব্যবহারকারীরা চ্যানেলগুলোকে ব্ল্যাকলিস্ট বা হোয়াইটলিস্ট করতে পারেন এবং নিজেদের ভাষার পছন্দ অনুসারে ভিডিওগুলো ফিল্টার করতে পারেন। এর মাধ্যমে ব্যবহারকারীরা ইউটিউবে স্টমাইজ করতে পারেন যা অফিসিয়াল অ্যাপটিও অফার করে না।

ভিপিএন ব্যবহার

ভিপিএন পরিষেবাগুলো নিজেদের কম্পিউটার এবং একটি দূরবর্তী সার্ভারের মধ্যে একটি এনক্রিপ্টেড টানেল তৈরি করে।নিজেদের প্রকৃত অবস্থান লুকাতে এবং ইন্টারনেটে কী করা হচ্ছে তা নিজেদের আইএসপিকে না জানানোর জন্য এটি দুর্দান্ত অপশন। এটি বিজ্ঞাপন ব্লক করতেও পারে।

ইউটিউব প্রিমিয়াম ব্যবহার

এটি ইউটিউব বিজ্ঞাপন থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ এবং কার্যকর উপায়। একটি ব্যক্তিগত বা পারিবারিক ইউটিউব প্রিমিয়াম প্ল্যানের জন্য অর্থ প্রদান করে, ভিডিও নির্মাতার দ্বারা বিজ্ঞাপন না দেওয়া পর্যন্ত সবসময় বিজ্ঞাপন-মুক্ত ভিডিও দেখা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //