দ্বিগুণ গতির নিরবিচ্ছন্ন ইন্টারনেট সেবা দিতে চট্টগ্রামে আইএসপিএবি নিক্স পপ চালু

দেশজুড়ে দ্বিগুণ গতির নিরবিচ্ছন্ন ও সুরক্ষিত ইন্টারনেট সেবা পৌঁছে দিতে রাজধানী ঢাকা  ও খুলনার পর শিল্প নগরী চট্টগ্রামে স্থাপিত হয়েছে আইএসপিএবি-নিক্স এর আঞ্চলিক পপ"। বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স ইন্টারনটে এক্সচেঞ্জ ট্রাস্টের আয়োজনে গত ২৪ নভেম্বর চট্টগ্রামে  স্মার্ট  টেলিকম সেবাটির উদ্বোধন করেন আইএসপিএবির প্রেসিডেন্ট মো. ইমদাদুল হক।

উদ্বোধন শেষে মো. ইমদাদুল হক বলেন, আমাদের নির্বাচনী ইস্তাহার অনুযায়ী সদস্যদের সহযোগীতায় আইএসপিএবির স্থায়ী অফিস করেছি। রাজধানীতে মহাখালি, মতিঝিল, ধানমন্ডি ও মিরপুরে চারটি পপ ও খলনা বিভাগীয় পপ স্থাপন করায় এরই মধ্যে ১১০ জিবিপিএস ট্রাফিক পেয়েছি। তিনি আগামী মাসের মধ্যে ময়মনসিংহ ও বগুড়াতে প্রয়োজনীয় নিক্স পপ স্থাপন করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, আমরা ডেটা ভিত্তিক সভ্যতায় যাচ্ছি। তাই ডেটার মহাসড়ক তৈরি করতে না পারলে ডেটা সভ্যতা গড়ে তোলা সম্ভব হবে না। সেই লক্ষ্যে আইএসপিএবি নিক্স দেশের মধ্যে একটি শক্তিশালী ও টেকসই মহাসড়ক তৈরি করছে। এর প্রশস্ততা, মসৃণ ও সহজলভ্যতার ওপর ভিস্তি করেই তৃণমূলেও উচ্চগতির সুরক্ষিত ইন্টারনেট নেটওয়ার্ক বিস্তার লাভ করবে । নিক্স এর মাধ্যমেই আইএসপি ইন্ড্রাষ্ট্রির চেহারা পরিবর্তন হবে বলে আমরা মনে করি। এটা স্মার্ট বাংলাদেশ এর ব্যাকবোন হিসেবে কাজ করবে। সঠিক নেতৃত্বের মাধ্যমে সরকারের বিভিন্ন পলিসিতে অংশগ্রহন করে আইএসপি ইন্ড্রাষ্টিকে শক্তিশালী করার কথা বলেন। তাছাড়া চট্টগ্রাম বিভাগের আইএসপিদের দাবি অনুযায়ী যদি আবার নির্বাচিত হই তা হলে আগামী দুই বছরের মধ্যে চট্টগ্রাম বিভাগে একটি স্থায়ী অফিস করার জন্য আশ্বাস প্রদান করেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহব্বায়ক রাজিব শাহরিয়া রুবেন্স এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসপিএবি মহাসচিব নাজমুল করিম ভূঞাঁ। তিনি বলেন, দেশের টাকা দেশে রাখুন আইএসপিএবির সঙ্গে ধাকুন এই শ্লোগান দিয়ে স্বাচ্ছন্দে নিরাপদে ইন্টারনেট ব্যবসা পরিচালনার ক্ষেত্রে লোকাল ডাটা লোকাল রাখুন আইএসপিএবি নিক্স এ সংযুক্ত থাকুন।

আইএসপিএবি নিক্স উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইএসপিএবির যুগ্ন সম্পাদক মোহাম্মদ এ কাইয়ুম রাশেদ, আইএসপিএবি ট্রেজারার মো. আসাদুজ্জামান সুজন, আইএসপিএবির পরিচালক মাহবুব আলম রাজু, সাকিফ আহমেদ, মো. নাছির উদ্দিন ও আইবিপিসির এক্সিকিউটিভ অফিসার মো. ফয়সাল খান প্রমূখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //