নতুন ফিচার নিয়ে এলো টেলিগ্রাম

অন্যান্য মেসেজিং অ্যাপের মতো এখনো তেমন একটি জনপ্রিয় হয়ে উঠতে পারেনি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ টেলিগ্রাম।  অন্যান্য প্রতিযোগীদের সাথে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে তারাও নতুন নতুন ফিচার যুক্ত করেছে। এবার তেমনি এক নতুন ফিচার এসেছে অ্যাপটি।

গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের সাথে টক্কর দিতে টেলিগ্রাম চ্যানেলে আনা হয়েছে কমিউনিটি ফিচার। দুইটিতেই আনলিমিডিটেড ফলোয়ারদের কাছে মেসেজ পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু লড়াইয়ে এগিয়ে যেতে টেলিগ্রাম আবারও যুক্ত করলো নতুন ফিচার।

যা রয়েছে নতুন ফিচারে-

এবার ব্যবহারকারীদের কাছে সুযোগ আগ্রহ অনুযায়ী সম্ভাব্য চ্যানেল খুঁজে নেওয়ার। প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের পছন্দের যেকোনো চ্যানেলকে বুস্ট করতে পারবে। চাইলে আপগ্রেডও করতে পারবে। আর সেই সঙ্গে বুস্টের উপরে নির্ভর করে ইমোজিও পাবেন তারা।

মূলত আগে চ্যানেলগুলোর যে বৈশিষ্ট্য ছিলো টেলিগ্রাম কর্তৃপক্ষের মতে অনেক দুর্বল ছিলো। বিশেষ করে অডিয়েন্সের এনগেজমেন্টকে বোঝার ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে এই নতুন পদক্ষেপ নেয়া হয়েছে। উপহার কিংবা প্রিমিয়ার সাবস্ক্রিপশনের মতো অফার দিয়েও  ব্যবহারকারীদের উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক হওয়ার পর থেকে হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জাকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করে। এমনটাই মনে করছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //