নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে বিভিন্ন সময় অনেক ফিচার যুক্ত করে থাকে। বিশ্বের কয়েকশ কোটি মানুষ প্রতিনিয়ত ব্যবহার করছে এই প্ল্যাটফর্মটি। তাইতো নিজেকে সারাক্ষণ আপডেট করতে ব্যস্ত হোয়াটসঅ্যাপ।

এবার হোয়াটসঅ্যাপে এমন একটি নতুন ফিচার যুক্ত হয়েছে যেখানে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করার সময়েই ব্যবহারকারীরা গান শুনতে পারবেন। অন্যান্য ব্যবহারকারীদের সঙ্গে মিউজিক ভিডিও শেয়ার করতে পারবেন। চালাতে পারবেন লাইভ গান, যাতে বাকিরাও শুনতে পান।

শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে এই নতুন ফিচারই লঞ্চ করতে চলেছে কর্তৃপক্ষ।

অর্থাৎ ভিডিও কল চলাকালীনই ব্যবহারকারীরা গান শেয়ার করতে পারবেন এবং তা লাইভ চালাতেও পারবেন যাতে ভিডিও কলে যুক্ত বাকি ব্যবহারকারীরা তা শুনতে পান। হোয়াটসঅ্যাপ আইওএস বিটা ভার্সন ২৩.২৫.১০.৭২ এখানে ব্যবহারকারীদের অন্য ব্যবহারকারীর সঙ্গে স্ক্রিন শেয়ার করার এবং একসঙ্গে গান শোনার সুবিধা দেওয়া হয়েছে। এই স্ক্রিন শেয়ার ফিচারে শুধু যে অডিও বা গান শেয়ার করা যাবে তা কিন্তু নয়, মিউজিক ভিডিও ও শেয়ার করতে পারবেন ইউজাররা।

অন্যদিকে টেস্টারদের নিরিখে হোয়াটসঅ্যাপের ভিডিও কলের মাঝে গান শেয়ার করা এবং তা চালানোর ফিচারটি পাশ করে গিয়েছে। এবার শুধু সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার চালু হওয়ার পালা। যদিও তার নির্দিষ্ট কোনো দিনক্ষণ জানা যায়নি। মূলত আইওএস ভার্সনে অর্থাৎ আইফোন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ভিডিও কল করার সময়ে স্ক্রিন শেয়ারিংয়ের মাধ্যমে গান শোনা কিংবা মিউজিক ভিডিও শেয়ারের কাজ করতে পারবেন।

আপাতত আইওএস ভার্সনেই হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার লঞ্চ হতে চলেছে। অ্যান্ড্রয়েড ভার্সনে এই ফিচার কবে চালু হবে বা আদৌ চালু হবে কি না, সে ব্যাপারে নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি এখনো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //