অ্যান্ড্রয়েডের জন্য নিরাপদ ও বিনামূল্যের ৫ ভিপিএন

অনলাইন নির্ভর দুনিয়ায় ইন্টারনেটের মাধ্যমে আপনার তথ্য চুরির মতো হ্যাকারদের সংখ্যাও বেড়ে চলেছে। তাই নিজের ডাটা সুরক্ষিত রাখতে অনেকেই নিজের পরিচয় ও তথ্য গোপন রেখে ইন্টারনেট ব্যবহার করতে আগ্রহী। 

অনলাইন অ্যাক্টিভিটি সম্পূর্ণ ব্যক্তিগতভাবে সম্পন্ন করে নিরাপদ ইন্টারনেট সেবা পেতে কে না চায়? আর এ সুবিধা পাওয়ার জন্য সবচেয়ে ভালো উপায় হলো ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহার করা। ভিপিএন ইন্টারনেটের একটি ভার্চুয়াল ‘টানেল’ যার মাধ্যমে ডাটা কম্পিউটার থেকে আদান প্রদান করতে পারে। ভিপিএন একটি কাল্পনিক প্রাইভেট নেটওয়ার্ক। ব্যবসা ও বাণিজ্যিক প্রাইভেট নেটওয়ার্কগুলোকে নিরাপদে সংযুক্ত করার জন্য ভিপিএনের বিকল্প নেই। 

তবে সম্প্রতি ভিপিএনের ব্যাপক জনপ্রিয়তা ও ব্যবহারের ফলে নিরাপদে ফ্রি ভিপিএন সাইট খুঁজে পাওয়া খুবই কষ্টকর হয়ে পড়েছে। যেসব সাইট সহজেই চোখে পড়ে সেগুলো কতটা নিরাপদ তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। আমাদের আজকের আলোচ্য বিষয় অ্যান্ড্রয়েডের জন্য সবচেয়ে নিরাপদ ৫টি ফ্রি ভিপিএন। 

চলুন জেনে নেওয়া নেই নিরাপদ ৫টি ফ্রি ভিপএনের নাম-

১. প্রিভাডো ভিপিএন

২. হটস্পট শিল্ড ভিপিএন

৩.রেডমিন ভিপিএন

৪.অ্যাটলাস ভিপিএন

৫.টানেলবিয়ার ভিপিএন

যদিও আমরা মূলত সর্বোচ্চ নিরাপত্তা, স্পিড ও সার্ভিস পেতে চাইলে ফ্রি ভিপিএন-এর ব্যবহারকে অনুৎসাহিত করে থাকি। তবে আপনি চাইলে উপরোক্ত তালিকার সেরা ৫টি ফ্রি ভিপিএন ব্যবহার করতে পারেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //