পুরুষ সঙ্গীকে বিয়ে করলেন স্যাম অল্টম্যান

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যান তার পুরুষ সঙ্গী অলিভার মুলহেরিনকে বিয়ে করেছেন। সমুদ্রের তীরে আয়োজিত এক অনুষ্ঠানে বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এনবিসি নিউজকে পাঠানো খুদে বার্তায় খবরটি নিশ্চিত করেছেন স্যাম অল্টম্যান নিজেই।

ছবিতে পামগাছে ঘেরা একটি জায়গায় অল্টম্যান ও মুলহেরিনকে দেখা গেছে। অনুষ্ঠানে ১২ জনের মতো অতিথি উপস্থিত ছিলেন। তবে সমুদ্রতীরবর্তী ওই অনুষ্ঠানস্থলের নাম প্রকাশ করা হয়নি।

সেন্ট লুই এলাকার অধিবাসী স্যাম অল্টম্যান কয়েক বছর ধরে প্রযুক্তিপ্রতিষ্ঠান ওয়াই কম্বিনেটরের মাধ্যমে প্রযুক্তিশিল্পে প্রভাব বিস্তার করতে শুরু করেন। তবে তিনি জনসমক্ষে খুব একটা আসতে চাইতেন না। তবে ওপেনএআইয়ের সিইও হিসেবে দায়িত্ব নেওয়ার পর জনসমক্ষে তার উপস্থিতি বাড়তে দেখা যায়। গণমাধ্যমেও আলোচনায় আসেন তিনি। ২০২৩ সালে টাইম ম্যাগাজিন তাকে ‘সিইও অব দ্য ইয়ার’ ঘোষণা করে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, মুলহেরিন অস্ট্রেলীয় বংশোদ্ভূত। তিনি একজন সফটওয়্যার প্রকৌশলী। বিভিন্ন সময়ে সান ফ্রান্সিসকো ও ক্যালিফোর্নিয়ার নাপার একটি খামারবাড়িতে তারা একসঙ্গে সময় কাটিয়েছেন।

গত বছর অল্টম্যান ও মুলহেরিনকে একসঙ্গে হোয়াইট হাউসে একটি রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নিতে দেখা যায়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ওই ভোজের আয়োজন করেছিলেন।

সূত্র- এনবিসি নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //