‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ভিসতা’

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড। দেশের প্রয়োজন মিটিয়ে তারা বিদেশে ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি করবে। বড় বিনিয়োগের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে ভিসতা।

আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ভিসতা ইলেকট্রনিক্সের নতুন কারখানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন। সেসময় উপস্থিত ছিলেন ভিসতা ইলেকট্রনিক্সের চেয়ারম্যান সামছুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ এবং পরিচালক উদয় হাকিম।

ভিসতার নতুন কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রতিমন্ত্রী বলেন, ভিসতার সাফল্য কামনা করি। দোয়া করি- ভিসতা ইলেকট্রনিক্স সুন্দরভাবে উৎপাদন শুরু করুক। দেশের চাহিদা মিটিয়ে তারা ইলেকট্রনিক্স পণ্য রপ্তানি করুক। আগামীতে আইসিটি খাতে দশ লক্ষ তরুণ-তরুণীর জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। আশা করি সেখানে ভিসতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ নির্মাণ। সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে তাতে আমরা সফল হয়েছি। দশ বছরের মধ্যে আমরা সম্মানজনক জায়গায় পৌঁছেছি। এখন আমাদের পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। 

এর আগে প্রতিমন্ত্রী ঢাকা থেকে একটি বিশেষ ট্রেনে চড়ে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে যান। তার সঙ্গে ছিলেন হাইটেক সিটির বেসরকারি বিনিয়োগকারীরা। উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব এবং হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কালিয়াকৈর হাইটেক সিটিতে পৌঁছে প্রতিমন্ত্রী প্রথমে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বঙ্গবন্ধু হাইটেক সিটির অবকাঠামোসহ অন্যান্য সমস্যা এবং সম্ভাবনা নিয়ে বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলেন। এরপর তিনি বিভিন্ন কারখানা পরিদর্শন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //