ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইড হলেন জকোভিচ

টেনিস তারকা নোভাক জকোভিচকে ইউএস ওপেন থেকে এবারের মতো বাতিল করা হয়েছে। ম্যাচে দুর্ঘটনাবশত এক লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছেন টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট এই সার্বিয়ান।

গতকাল রবিবার (৬ সেপ্টেম্বর) তার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

চতুর্থ রাউন্ডের ম্যাচে জকোভিচ খেলছিলেন স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার সাথে। সার্ভিস পয়েন্ট হারিয়ে ৬-৫ এ পিছিয়ে গিয়েছিলেন তিনি। তখনই মেজাজ হারিয়ে বল ছুড়ে মারেন তিনি। বল গিয়ে লাগে এক লাইন জাজের গায়ে।

টেনিসে এ ধরনের কাজ খেলোয়াড়ি নীতির বিরোধী। ফলে সাথে সাথেই সার্বিয়ান তারকা জকোভিচকে এবারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করা হয়।


এবারের ইউএস ওপেন গ্র্যান্ডস্লাম অন্যবারের থেকে অনেকটাই অন্যরকম। দর্শকহীন গ্যালারিতে শুরু হয়েছে প্রতিযোগিতা। করোনাভাইরাসের কারণে এবারের প্রতিযোগিতায় অংশ নেননি রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। বহুদিনের মধ্যে নাদাল, ফেদেরার ও জকোভিচ ছাড়া আর কেউ পুরুষদের গ্র্যান্ডস্লাম জেতেননি। এবারের টুর্নামেন্ট থেকে জকোভিচও অপ্রত্যাশিতভাবে বিদায় নেয়ায় নতুন কোনো গ্র্যান্ডস্লাম বিজেতাকে পাবে ইউএস ওপেন।

টেনিসের রুল বুক অনুযায়ী জকোভিচ যা করেছেন, তা গর্হিত অপরাধ। এবারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করেই জকোভিচের শাস্তি শেষ হচ্ছে না। এই মরশুমে ইউএস ওপেনে যত প্রাইজ মানি তিনি পেয়েছেন, তাও তাকে ফেরত দিয়ে দিতে হবে।

এ বছর এখনো পর্যন্ত একটি ম্যাচেও হারেননি জকোভিচ। তিনিই ছিলেন ইউএস ওপেন জেতার ক্ষেত্রে এবারের ফেভারিট। রবিবার ঘটনাটি ঘটার পরে দৃশ্যত বিপর্যস্ত হয়ে পড়েন সার্বিয়ান খেলোয়াড়। দৌড়ে গিয়ে লাইন ম্যানের পরিচর্যা করতে দেখা যায় তাকে। ক্ষমাও চান। একটু পর সুস্থ হয়ে উঠে দাঁড়ান ওই কর্মকর্তা। তবে ততক্ষণে ম্যাচ রেফারি ঘোষণা করে দিয়েছেন যে, জকোভিচকে টুর্নামেন্ট থেকে বাতিল করা হলো। -ডয়চে ভেলে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //