সেঞ্চুরির নজির গড়ে শেষ আটে সেরেনা উইলিয়ামস

খুব একটা উচ্ছ্বাসে ভাসতে তাকে দেখা যায় না। কিন্তু মারিয়া সাক্কারিকে হারাতেই গর্জন করতে দেখা গেল সেরেনা উইলিয়ামসকে। 

হবে নাই বা কেন, গত মাসে প্রস্তুতি প্রতিযোগিতায় যে একই প্রতিপক্ষের কাছে হেরে গিয়েছিলেন সেরেনা। তাকেই গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র ওপেনের চতুর্থ রাউন্ডে হারাতে তিন সেট লড়াই করতে হলো মার্কিন তারকাকে। ফল ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৩। 

প্রথম সেট জেতার পরে দ্বিতীয় সেট টাইব্রেকারে হারেন সেরেনা। তৃতীয় সেটে এক সময় ০-২ পিছিয়ে পড়েছিলেন তিনি। সেখান থেকে চতুর্থ ও অষ্টম গেমে সাক্কারির সার্ভিস গেম ভেঙে ম্যাচে ফিরে আসেন। 

এই নিয়ে ৫৩তম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনাল ও আর্থার অ্যাশ স্টেডিয়ামে জয়ের সেঞ্চুরি করার পরে সেরেনা বলেন, আমি রেকর্ড নিয়ে খুব একটা ভাবি না। আজ পরিস্থিতি খুব কঠিন ছিল। আমি শুধু লড়াই করে গিয়েছি। আমার প্রতিপক্ষ খুব আগ্রাসী টেনিস খেলেছে। আমি জানতাম আমায় কী করতে হবে। দর্শকরা থাকলে তাদের হাততালির জন্য একটু সময় পাওয়া যায়। এখন সেটার উপায় নেই। দর্শকদের অভাব অনুভব করছি। 

কোয়ার্টার ফাইনালে উঠেছেন জাপানের নেয়োমি ওসাকাও। প্রতিযোগিতার চতুর্থ বাছাই ওসাকা আর্থার অ্যাশ স্টেডিয়ামে হারান এস্তোনিয়ার খেলোয়াড় আনেত কন্তাভেইতকে। ম্যাচের ফল ওসাকার পক্ষে ৬-৩, ৬-৪। 

ম্যাচের পরে দু’টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ী ওসাকা বলছেন, ‍শেষ আটে উঠে আসতে পারায় আমি খুশি। আমার পায়ে চোট নেই। ফলে কোর্টের মধ্যে দৌড়ঝাঁপ করতে সমস্যা হচ্ছে না।

শেষ আটে উঠেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিও। তিনি হারিয়েছেন সাবেক চ্যাম্পিয়ন জার্মানির অ্যাঞ্জেলিক কের্বেরকে। ম্যাচের ফল ৬-১, ৬-৪। এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে গেলেন ব্র্যাডি। গত মাসেই জীবনের প্রথম ডব্লিউটিএ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ব্র্যাডি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //