বলগার্লের তারকা হওয়ার গল্প

দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন জাপানি তরুণী নওমি ওসাকা, সেটা দু’সপ্তাহ পেরিয়ে গেলেও নওমির একটি উদযাপনের ছবি এখনো ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। 

ফাইনালে অসাধারণ শটে ম্যাচজয়ী পয়েন্টটি পাওয়ার পর প্রথমে যে প্রতিক্রিয়াটা দেখিয়েছেন নওমি, সেই ছবিটির মাধ্যমে রীতিমতো ‘তারকা’ বনে গেছেন বলগার্ল মারলি ফন ডার মারউই। অস্ট্রেলিয়ান কিশোরীর নাম এখন টেনিসপ্রেমীদের মুখে মুখে। 

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের মেয়েদের এককের ফাইনালে বল কুড়ানোর গুরুদায়িত্বটি বর্তেছিল দুই কিশোরীর কাঁধে। তাদেরই একজন মারলি। সেই মারলির একটি ছবির মাধ্যমে হয়ে গেছেন বিখ্যাত। এমনকি বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক কোম্পানিগুলোরও নজর পড়েছে তার দিকে! 


ফাইনালের শেষ দিকে নওমির প্রান্তেই ছিলেন মারলি। নওমি ম্যাচজয়ী পয়েন্ট পেতেই তাই দৌড়ে কোর্টে চলে আসেন মারলি। যেই শিরোপা-আনন্দের প্রতিক্রিয়া উগড়ে দিতে উদযাপন শুরু করেন নওমি, সুযোগ বুঝে মারলি মারউই চুপিচুপি বসে পড়েন তার পায়ের কাছে! ছবির জন্য পোজ দেন তিনিও। বসার ভঙ্গিটিও কি অসাধারণ! কি চমৎকার! দুই হাতে ভর করেছেন কোর্টে, এক পা পেছনের দিকে, আরেক পা সামনের উঁচু করা। মাথায় ক্যাপ। মুখে স্নিগ্ধ-মিষ্টি হাসি। চুলের একটি গোছা বাম কাঁধের ওপর দিয়ে সামনে ঝুলিয়ে দিয়েছেন। এক কথায় সুদর্শনি। চাহনিটা অপরূপ! ভঙ্গিটা এমন, যেন কোনো সুন্দরী মডেলকন্যা বিজ্ঞাপনচিত্রের ফটোশ্যুট করছেন! ছবিটি আপ করতেই বিশেষ দৃষ্টি কেড়ে নেয় সবার। দ্রুত ভাইরাল হতে থাকে। 

ছবিটা ভাইরাল হওয়ার পর থেকে সাংবদকর্মীরাও পিছু নিয়েছে তার। ফলত, বলগার্ল মারলিকেও সাক্ষাৎকার দিয়ে বেড়াতে হচ্ছে! অন্য সবার মতো চ্যাম্পিয়ন নওমিও নিজের সাথে বলগার্লের অপূর্ব ভঙ্গিমার ছবি দেখে মুগ্ধ! এক টুইটে নিজের সেই মুগ্ধতা প্রকাশও করেছেন নওমি। গ্র্যান্ড স্লাম বিজয়ীর সাথে একই ফ্রেমে, মারলির মুগ্ধতা আরো বেশি। গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এই ভালো লাগার কথাটিও জানিয়েছেন তিনি। 

শুধু ভালো লাগার কথা নয়, এক সাক্ষাৎকারে মারলি একটি গোপন তথ্যও ফাঁস করে দিয়েছেন। জানিয়েছেন বয়স অনুযায়ী এবারের অস্ট্রেলিয়ান ওপেনে তার বলগার্ল হিসেবে থাকারই কথা ছিল না! নিয়মের মধ্যে পড়ে না।

নিয়ম অনুযায়ী, ১৪ বা তার কম বয়সী মেয়েরাই বলগার্ল হওয়ার যোগ্যতা রাখেন; কিন্তু মারলি বয়স এখন ১৫। তারপরও তিনি এবার বলগার্ল হলেন কীভাবে? এবার তাকে বলগার্ল থাকার সুযোগ করে দেয় করোনা! ঘটনা সত্যি। মারলি মারউই নিজেই বলেছেন এটি। বয়সের ফ্রেম মেনেই ২০২০ সালের অস্ট্রেলিয়ান ওপেনের বলগার্ল ছিলেন মারলি। বয়স ১৫ হয়ে যাওয়ায় এবার দায়িত্বটা পাবেন না, নিজেও জানতেন; কিন্তু করোনার কারণে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ এবার নতুন করে বলগার্ল বাছাইয়ের কাজটি ব্যাপক পরিসরে করা যায়নি। তাই আগের বছরের বলগার্লদের মধ্যে থেকেই কয়েকজনকে এবারো বেছে নেয় কর্তৃপক্ষ। যাদের একজন মারলি মারউইর।

আর সুযোগ পেয়েই মারলি হয়ে গেলেন তারকা। মানেটা হচ্ছে, অখ্যাত বলগার্ল মারলি ফন ডার মারউইকে রাতারাতি ‘তারকা’ বানিয়ে দিল করোনা! 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //