করোনায় বাতিল এবারের রিও ওপেন

দক্ষিণ আমেরিকার সবচেয় বড় টেনিস টুর্নামেন্ট রিও ওপেন বাতিল করা হয়েছে। ব্রাজিলে কভিড-১৯ পরিস্থিতি হঠাৎ করেই বেশি খারাপ হয়ে যাওয়া এ বছর আর এই টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে না।

এর আগে করোনার কারণে এটিপি ৫০০ ইভেন্ট অনির্দিষ্টকালের জন্য ফেব্রুয়ারির মাঝামাঝিতে বন্ধ হয়ে যায়। তার পরিবর্তে একটু দেরিতে আয়োজন করা হয় অস্ট্রেলিয়ান ওপেনের। জানুয়ারিতে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজনের কথা থাকলেও করোনার কারণে তা তিন সপ্তাহ পিছিয়ে যায়। 

এক বিবৃতিতে রিও ওপেনের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় অনিশ্চিত পরিস্থিতি সৃষ্টি হওয়ায় ২০২১ সালের রিও ওপেন আয়োজন সম্ভব হচ্ছে না।

তারা আরো জানিয়েছে, রিও ওপেনের পরবর্তী আসর ২০২২ সালে অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি রিও ওপেনের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। এর একদিন পরেই ব্রাজিলে করোনা সংক্রমণ প্রথমবারের মতো ধরা পড়েছিল।

নতুন ধরনের করোনার সংক্রমণ ঠেকাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে দক্ষিণ আমেরিকার দেশগুলোকে। গত বছর জুলাইয়ে এই অঞ্চলে যে সংখ্যক মানুষের মৃত্যু হয়েছিল এ বছর একইসাথে তা বেড়ে দাঁড়িয়েছে দ্বিগুণ। -বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //