জোকোভিচের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়

প্রথম বারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন সিতসিপাস। দুর্দান্ত শুরু করে প্রথম দুই সেটেই জয় পান তিনি। তবে হাল ছাড়ার পাত্র তো নন নোভাক জোকোভিচ। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানোর নজির গড়লেন আরেকবার। পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে জিতে ফরাসি ওপেনের মুকুট পরলেন সার্বিয়ান তারকা।

রবিবার (১৩ জুন) রোলাঁ গারোয় পুরুষ এককের ফাইনালে শুরুটা দুর্দান্ত করেন সিতসিপাস। মনে হচ্ছিলো জিতে যাবেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম। তবে মাঝপথে এই গ্রীক টেনিস তারকার পথ হারানো আর জোকোভিচের ঘুরে দাঁড়ানোর গল্প। প্রায় সোয়া চার ঘণ্টার লড়াইয়ে ৬-৭(৬-৮), ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ গেমে জিতে দ্বিতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা উঁচিয়ে ধরেছেন জোকোভিচ।

চতুর্থ রাউন্ডেও টিনএজার লরেন্সো মুসেত্তির বিপক্ষে হেরেছিলেন প্রথম দুই সেট। সেমিফাইনালে সবচেয়ে কঠিন বাধা নাদালকে হারিয়ে ফাইনালে উঠেন তিনি। এবার তো জিতে ফেললেন ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম।

এ জয়ের ফলে জয়ে বাকি দুই প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সঙ্গে ব্যবধানটা কমিয়েছেন সার্ভিয়ান এই টেনিস তারকা। 

ফেঞ্চ ওপেন জয়ের পর জোকোভিচ বলেন, ‘এটা দারুণ একটা পরিবেশ ছিল। আমার কোচ ও ফিজিওকে ধন্যবাদ জানাব। একই সঙ্গে সবাইকে যারা এই ভ্রমণে আমার পাশে ছিলেন।’

তিনি আরো বলেন, ‘গত ৪৮ ঘণ্টায় প্রায় নয় ঘণ্টা খেলতে হয়েছে আমাকে। দুই জন গ্রেট চ্যাম্পিয়নের বিপক্ষে খেলতে হয়েছে। তিন দিনে দুই ম্যাচ খেলা শারীরিকভাবে অনেক কঠিন। কিন্তু আমি আমার যোগ্যতার উপর ভরসা রেখেছি। জানতাম আমি ঘুরে দাঁড়াতে পারব।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //