টোকিও অলিম্পিক

সেমিফাইনাল থেকে জকোভিচের বিদায়

সেমিফাইনাল ম্যাচে শট খেলছেন জকোভিচ

সেমিফাইনাল ম্যাচে শট খেলছেন জকোভিচ

নারী এককে দুই শীর্ষ বাছাই অ্যাশলি বার্টি ও নেওমি ওসাকার বিদায়ের পর এবারে হেরে গেছেন পুরুষ এককের শীর্ষ বাছাই ও ওয়ার্ল্ড নাম্বার ওয়ান নোভাক জকোভিচ।

সেমিফাইনালে তিনি হেরে যান জার্মানির আলেক্সান্ডার এসভেরেভের কাছে। এই হারের ফলে বছরের গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিক স্বর্ণ জয়ে গোল্ডেন স্ল্যাম পাওয়ার আশা শেষ হয়ে গেল জকোভিচের।

টোকিওর আরিয়াকে টেনিস পার্কে ম্যাচের শুরুটা দারুণ করেন এই সার্বিয়ান। ৬-১ গেমে জিতে ম্যাচে লিড নিয়ে নেন তিনি। এসভেরেভের বিপক্ষে জকোভিচের জয়টা তখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার।

দ্বিতীয় সেটে পাল্টে যায় ম্যাচের চিত্র। দ্বিতীয় সেটে এসভেরেভকে ব্রেক করে ২-০ গেমে এগিয়ে ছিলেন ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী জকোভিচ। তখনই ঘুরে দাঁড়ান এসভেরেভ।

৬-৩ গেমে দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা ফেরান জার্মান তারকা। তৃতীয় সেটে ওয়ার্ল্ড নাম্বার ওয়ানকে দাঁড়াতেই দেননি চার নম্বর বাছাই।

৬-১ গেমে সেট জিতে ম্যাচ নিশ্চিত করেন। জন্ম দেন এবারের অলিম্পিকসের অন্যতম বড় অঘটনের।

টানা চার অলিম্পিকস স্বর্ণ পদক ছাড়া শেষ করলেন জকোভিচ। ২০০৮ সালের বেইজিং অলিপিকসে পাওয়া ব্রোঞ্জই তার একমাত্র পদক।

২০১২ লন্ডন অলিম্পিকসের সেমিফাইনাল থেকে বিদায় নেন জকোভিচ। পরের বার রিওর আসরের প্রথম রাউন্ডেই হেরে যান টেনিসের এই আধুনিক গ্রেট।

১৯৮৮ সালে চার গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিকস স্বর্ণ হয় করা জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফই এখন পর্যন্ত একমাত্র গোল্ডেন স্ল্যাম জয়ী টেনিস খেলোয়াড়।

জকোভিচকে হারানো এসভেরেভ টেনিসের ফাইনালে শনিবার স্বর্ণ পদকের জন্য লড়বেন রাশিয়ার কারেন কাশানভের বিপক্ষে। কাশানভ দ্বিতীয় সেমিফাইনালে স্পেনের পাবলো কারেনিয়ো বুসতাকে ৬-৩, ৬-৩ গেমে হারান।

আর একই দিন ব্রোঞ্জ পদকের জন্য বুসতার বিপক্ষে কোর্টে নামবেন জকোভিচ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //