ইতিহাস গড়া হলো না জোকোভিচের

জিতলেই ইতিহাস গড়ে ফেলতেন নোভাক জোকোভিচ। কিন্তু ফাইনালে দানিল মেদভেদেভের সঙ্গে পেরে উঠেননি জোকার। ইউএস ওপেনের ফাইনালে সার্বিয়ান কিংবদন্তিকে সরাসরি সেটে হারিয়েই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন রাশিয়ান তরুণ।

স্থানীয় সময় রবিবার নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে ফাইনালে জোকোভিচকে ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারান মেদভেদেভ।

বছরের প্রথম তিনটি গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন ও উইম্বলডন জিতে জোকোভিচ সম্ভাবনা জাগান ৫২ বছর পর প্রথম কোনো পুরুষ খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জয়ের। সবশেষ পুরুষ খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটা রইল রড লেভারের কাছেই। ১৯৬৯ সালে এই কীর্তি গড়েছিলেন তিনি।  

এছাড়া আরও একটি রেকর্ডের হাতছানি ছিল জোকোভিচের সামনে, রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে টপকে পুরুষ খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ২১ গ্র্যান্ড জয়ের।

তবে নিজের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে এসে শিরোপার স্বাদ পেলেন দ্বিতীয় বাছাই মেদভেদেভ। গত অস্ট্রেলিয়ান ওপেনের আগে ২০১৯ সালের ইউএস ওপেনে রাফায়েল নাদালের বিপক্ষে হেরেছিলেন তিনি।

এদিন ফাইনালে নিজের সেরাটা দিতেই পারেননি জোকোভিচ। অপরদিকে দুই ঘণ্টা ১৫ মিনিট স্থায়ী লড়াইয়ের পুরোটা সময়ই দারুণ আত্মবিশ্বাসী দেখা গেছে মেদভেদেভকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //