ইতিহাস গড়ার অপেক্ষার নাদাল

বিশ্বরেকর্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের আরও এক ধাপ কাছে পৌঁছে গেছেন রাফায়েন নাদাল। ইতালির মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে নিজের ষষ্ঠ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছেছেন ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী এ স্প্যানিয়ার্ড।

আরেকটি ম্যাচ জিতলেই রজার ফেডেরার ও নোভাক জকোভিচকে ছাড়িয়ে ইতিহাসের সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপার মালিক বনে যাবেন নাদাল।

নিজের ৩১তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালের পথটা সহজ ছিল না সাবেক চ্যাম্পিয়নের জন্য। বেরেত্তিনিকে হারাতে ৪ সেট লড়তে হয়েছে নাদালকে।

২ ঘণ্টা ৫৫ মিনিটের ম্যাচ নাদাল জিতে নিয়েছেন ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ গেমে।

শুরুর দুই সেটে নাদাল ছিলেন চমৎকার ছন্দে। তবে ছন্দপতন হয় তৃতীয় সেটে। নাদালকে ব্রেক করে সেট জেতেন বেরেত্তিনি আর ম্যাচ গড়ায় চতুর্থ সেটে।

সেটি হয়ে ওঠে নির্ধারনী সেট। বেরেত্তিনিকে ব্রেক করে সেট নিজের করে নেন নাদাল।

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় নাদাল জানান অস্ট্রেলিয়ান ওপেন তার অন্যতম পছন্দের টুর্নামেন্ট। আগেও বেশ কয়েকবার শিরোপার কাছে এসেছেন তবে একবারের বেশি জিততে পারেননি।

তিনি বলেন, ‘আমার কাছে আসলে এখন অস্ট্রেলিয়ান ওপেন জেতাটাই অন্য কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমার ক্যারিয়ারের ইনজুরির কারণে বেশ কয়েকবার আমি এ টুর্নামেন্ট খেলতে পারিনি। ২০১২ সালের ফাইনালে নোভাক ও ২০১৭ সালের ফাইনালে রজারের বিপক্ষে দারুণ দুটো ফাইনাল খেলেছি।

‘২০০৯ এখানে জেতার পর ভাবিনি যে আরেকটা সুযোগ পাব শিরোপা জেতার। আপাতত আজকের জয়টা উপভোগ করতে চাই। এরপর রোববারের ফাইনালে আরেকবার জেতার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

রবিববারের ফাইনালে নাদালের প্রতিপক্ষ দানিল মেদভেদেভ ও স্টেফানোস সিসিপাসের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল জয়ী তারকা। ই দুইজনের সেমিফাইনাল শুরু হচ্ছে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //