অস্ট্রেলিয়ান ওপেনের রানির মুকুট সাবালেঙ্কার মাথায়

নতুন বছরের শুরু থেকেই আটকানো যাচ্ছিল না অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলা আরিনা সাবালেঙ্কাকে। যে টুর্নামেন্টে অংশ নিয়েছেন সেখানে করেছেন বাজিমাত। এরই ধারাবাহিকতায় এই টেনিস তারকা অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালেও ছিনিয়ে নিয়েছে রানির মুকুট।

গত উইম্বলডন জেতা এলেনা রিবাকিনাকে হারিয়ে আজ শনিবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন সাবালেঙ্কা।

এদিন প্রথম সেট হেরে পিছিয়ে পরলেও পরে ঘুরে দাঁড়ান এই দাপুটে টেনিস তারকা।

উল্লেখ্য, প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল খেলতে নেমেছিলেন সাবালেঙ্কা। আর তাতেই বাজিমাত করলেন বেলারুশের এই তরুণী। 

চলতি বছর এ নিয়ে ১১ ম্যাচ খেলে সবগুলোতেই জিতলেন সাবালেঙ্কা। আজকের আগের ১০ জয়ই পেয়েছিলেন সরাসরি সেটে। গত উইম্বলডন জেতা এলেনা রিবাকিনা আজ অবশ্য শুরুতে ঘাবড়ে দিয়েছিল তাকে।

প্রথম সেট ৬-৪ ব্যবধানে জিতে নেন রিবাকিনা। প্রথম সেট হারার পর যেন জেগে উঠলেন সাবালেঙ্কা। দাপুটে পরের দুই সেট ৬-৩, ৬-৪ গেমে জিতে নেন ২৪ বছর বয়সী তরুণী। যাতে ৪-৬, ৬-৩, ৬-৪ ব্যবধানে জিতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নিজের করে নিয়েছেন সাবালেঙ্কা।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধে রাশিয়াকে সমর্থন দিয়েছে সাবালেঙ্কার দেশ বেলারুশ। ফলে নিজ দেশের হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া হয়নি সাবালেঙ্কার। খেলছেন নিরপেক্ষ পতাকায়। বিষয়টি মোটেও সহজ নয়। সেই কারণেই কিনা একটু বেশিই আবেগী হতে দেখা গেল ২৪ বছর বয়সী তরুণীকে।

জয় নিশ্চিত হতেই কোর্টে শুয়ে ফুঁপিয়ে অনেকক্ষণ কেঁদেছেন সাবালেঙ্কা। সে সময় তার কোচ অ্যান্টনি দুবরোভকেও দেখা গেল কাঁদতে।

ট্রফি উঁচিয়ে টিমমেটদের ধন্যবাদ জানিয়েছেন সাবালেঙ্কা বলেছেন, ‘গত বছর আমরা অনেক সমস্যার মধ্যে দিয়ে গিয়েছিলাম। আমরা অনেক খেটেছি এবং আপনারা এই ট্রফির দাবিদার। এতে আমার চেয়ে আপনাদের অবদান বেশি। আমার জন্য যা করেছেন, তার জন্য কৃতজ্ঞ। আমি আপনাদের ভালোবাসি।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //