অস্ট্রেলিয়ান ওপেনের রাজা জোকোভিচ

দশমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের রাজা হলেন নোভাক জোকোভিচ। স্তেফানোস সিতসিপাসকে সরাসরি সেটে হারিয়ে ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ।

মেলবোর্নে এটি তার দশম শিরোপা। অস্ট্রেলিয়ান ওপেনের সবেচেয়ে বেশি সংখ্যকবার জেতার রেকর্ড আগেই জোকোভিচের নামে ছিলো। জোকোভিচের দশম অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা সবমিলিয়ে তার ২২তম। সর্বোচ্চ গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ডে রাফায়েল নাদালকে ছুঁয়ে ফেলেছেন জোকোভিচ। 

২০২২ অস্ট্রেলিয়ান ওপেনে তাকে খেলতে দেওয়া হয়নি কোভিডের টিকা নেননি বলে। ইমিগ্রশন থেকে ফেরত পাঠানো হয়েছিল জোকোভিচকে। এবার নিয়ম শিথিল করার পর খেলার সুযোগ পান জোকোভিচ। আর ফিরে এসেই দেখিয়ে দিলেন, অস্ট্রেলিয়ান ওপেনের আসল রাজা কে। 

৩৫ বছর ৬ মাস বয়সী জোকোভিচের সামনে তেমন প্রতিরোধ গড়তে পারেননি ২৪ বছর বয়সী গ্রীক স্তেফানোস সিতসিপাস। ৬-৩, ৭-৬, ৭-৬ ব্যবধানে প্রথম তিন সেট জিতেই ম্যাচ শেষ করে দেন জোকোভিচ। এই জয়ের মধ্যে দিয়ে টেনিস র‍্যাংকিংয়ে আবারো এক নম্বরে উঠে এসেছেন সার্বিয়ান কিংবদন্তি। 

ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জিতলেও এই শিরোপাটির মাহাত্ম্য জোকোভিচের কাছে যে ভীষণ অন্যরকম। অপমান, চোট, বয়স, সমালোচনা সবকিছুর জবাবই যেন এবার এক শিরোপা জিতে দিলেন সর্বকালের অন্যতম সেরা এই টেনিস খেলোয়াড়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //