ইতিহাস গড়ে উম্বলডন জিতলেন ভন্দ্রুসোভা

টেনিসের সবচেয়ে পুরোনো টুর্নামেন্টে উইম্বলডনের নারী এককের ফাইনালে আজ শনিবার (১৫ জুলাই) দুই ফাইনালিস্টকেই ডাকছিল ইতিহাস। চেক প্রজাতন্ত্রের মার্কেতা ভন্দ্রুসোভার সামনে সুযোগ ছিল টেনিসের উন্মুক্ত যুগে প্রথম অবাছাই হিসেবে শিরোপা জেতার। প্রতিপক্ষ তিউনিসিয়ার ওন্স জাবিয়ারের সামনে হাতছানি ছিল প্রথম আরব ও আফ্রিকান নারী হিসেবে গ্র্যান্ডস্লাম জয়ের।

কিন্তু, ইতিহাস তো বেছে নেবে একজনকেই। মাঠের খেলায় জাবিয়ারকে ৬-৪, ৬-৪ এ সরাসরি সেটে হারিয়ে উইম্বলডনের শিরোপা ও ইতিহাস— দুটোকেই আলিঙ্গন করলেন অবাছাই ভন্দ্রুসোভা। আর এ নিয়ে টানা দ্বিতীয় উইম্বলডনের ফাইনালে হারলেন জাবিয়ার।

অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে গত প্রথম সেটে শুরুতে এগিয়ে যান জাবিয়ার। ২-১ গেমে এগিয়ে থাকার সুযোগটা অবশ্য কাজে লাগাতে পারেননি তিনি। উল্টো ম্যাচে ফিরে আসেন ভন্দ্রুসোভা। নিজের খেলাকে আরও গতিশীল করে প্রথম সেট জিতে নেন ৬-৪ গেমে।

দ্বিতীয় সেটেও প্রথম গেম জেতেন ভন্দ্রুসোভা। কিন্তু, খেলা জমে ওঠে ওঠে এক পর্যায়ে। ৪-৪ এ সমতা আনেন জাবিয়ার। শেষ পর্যন্ত অবশ্য তা ধরে রাখতে পারেননি। সেই সুযোগে পরপর দুই গেম জিতে সরাসরি সেটে উইম্বলডন নিজের করে নেন ভন্দ্রুসোভা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //