আন্তর্জাতিক টেনিস

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে মাসফিয়ার মনোনয়ন

প্রথম বাংলাদেশি নারী অফিসিয়াল হিসেবে এবারে বিদেশের মাটিতে আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতা পরিচালনার মনোনয়ন পেয়ে দেশের জন্য সম্মান বয়ে আনলেন মাসফিয়া আফরিন। প্রথমবারের মতো আন্তর্জাতিক টেনিস ফেডারেশন কর্তৃক এই মনোনয়ন পেলেন তিনি। 

আগামী ৬ থেকে ১২ জানুয়ারি পর্যন্ত দিল্লিতে এবং ১৩ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত কলকাতায় শুরু হতে যাওয়া আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন মাসফিয়া। আর সে লক্ষ্যে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন তিনি। ২০ জানুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

 উল্লেখ্য, আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ২৩ থেকে ২৪ ডিসেম্বর ভারতের সিলভার বেজ রেফারি ও আইটিএফ সার্টিফাইড টিউটর অভিশেক মূখার্জীর তত্ত্বাবধানে ‘ন্যাশনাল লেভেল অফিসিয়েটিং স্কুল’ এর আয়োজন করা হয়েছিল।

 অফিসিয়েটিং স্কুল এ অংশগ্রহণকারী ২২ জন অফিসিয়ালের মধ্যে টপ স্কোরার ছিলেন মাসফিয়া আফরিন। আইটিএফ’র অফিসিয়াল ডেভলপমেন্ট প্রজেক্ট জানায়, বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য আরও  অভিজ্ঞ হিসেবে দক্ষতা অর্জনে ভারতের নয়া দিল্লি ও কলকাতায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারি হিসাবে দায়িত্ব পালনের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে। 

এদিকে মাসফিয়া আফরিনের মাধ্যমে বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশের নারী রেফারিদের জন্য দ্বার উন্মোচিত হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //