বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি চালু হচ্ছে বুধবার

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকারি সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার (১০ জুন) লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে স্থলবন্দর ব্যবহারকারী ব্যবসায়ীরা।

গতকাল সোমবার (৮ জুন) দিনব্যাপী বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট এলাকার শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে এক বৈঠকে বাংলাদেশি ও ভারতীয় ব্যবসায়ীদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বাংলাদেশি ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও ভারতীয় ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন চ্যাংরাবান্ধা এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল সাহা।

সভায় উভয় দেশের কাস্টমস্ কমিশনার, বন্দর উপ-পরিচালক, সিঅ্যান্ডএফ এজেন্ট সংশ্লিষ্ট থানার ওসি, স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জরা উপস্থিত ছিলেন।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, বাংলাদেশ ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে আলোচনা করে শতভাগ স্বাস্থবিধি মেনে আগামী বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমদানি-রফতানি কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এতে ভারত, ভুটান ও নেপালের সাথে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম চালু হবে। দীর্ঘদিন থেকে বন্ধ থাকার কারণে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ক্ষতি পুষিয়ে নিতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //